অ্যাঞ্চেলোত্তি হয়তো ইতালির নয়া কোচ

যদিও এই খবর আংশিক সত্য বলে দাবি করে ফ্যাব্রিচিনি জানিয়েছেন, ‘‘পরিবারে কিছু সমস্যা ছিল বলে অ্যাঞ্চেলোত্তি এই মুহূর্তে রোমে রয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৮ ১৬:৩০
Share:

নজরে: অ্যাঞ্চেলোত্তিকে নিয়ে সিদ্ধান্ত হয়নি। ফাইল চিত্র

ছয় দশক পরে এ বার রাশিয়া বিশ্বকাপে খেলতে দেখা যাবে না চার বারের চ্যাম্পিয়ন ইতালিকে। পরবর্তী বিশ্বকাপের জন্য তাই এখন থেকেই তৈরি হচ্ছে জানলুইজি বুফনের দেশ।

Advertisement

তার প্রথম ধাপ হিসেবে ইতালীয় ফুটবল ফেডারেশনের কর্তারা কথা বললেন বায়ার্ন মিউনিখের প্রাক্তন ম্যানেজার কার্লো অ্যাঞ্চেলোত্তির সঙ্গে। ইতালির সংবাদমাধ্যমের দাবি, সোমবার ইতালীয় ফুটবল ফেডারেশনের দুই শীর্ষ কর্তা রবের্তো ফ্যাব্রিচিনি এবং আলেসান্দ্রো কোস্তাকুর্তা একত্রে রোমের এক হোটেলে দেখা করেন অ্যাঞ্চেলোত্তির সঙ্গে। সেখানেই নাকি তাঁকে ইতালির কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। তবে দু’বছরের জন্য চুক্তির আর্থিক প্রস্তাব অ্যাঞ্চেলোত্তির পছন্দ না হওয়ায় বিষয়টি চূড়ান্ত হয়নি।

যদিও এই খবর আংশিক সত্য বলে দাবি করে ফ্যাব্রিচিনি জানিয়েছেন, ‘‘পরিবারে কিছু সমস্যা ছিল বলে অ্যাঞ্চেলোত্তি এই মুহূর্তে রোমে রয়েছেন। কোস্তাকুর্তার সঙ্গে ভাল সম্পর্ক অ্যাঞ্চেলোত্তির। তাই ও দেখা করতে গিয়েছিলাম।’’ সঙ্গে যোগ করেছেন, ‘‘ইতালির ফুটবল ভবিষ্যৎ নিয়ে কথা হয়েছে। তবে এই মুহূর্তে একজন অন্তর্বর্তীকালীন কোচ (লুইজি দি বিয়াজো) জাতীয় দলের সঙ্গে জড়িত রয়েছেন। কোচের দৌড়ে কেউ এগিয়ে নেই। তবে ২০ মে-র মধ্যে সব চূড়ান্ত হয়ে যাবে। কারণ, ২৮ মে সৌদি আরবের সঙ্গে প্রীতি ম্যাচ রয়েছে ইতালির।’’

Advertisement

যদিও ইতালির সংবাদমাধ্যম জানিয়েছে, ৫৮ বছরের অ্যাঞ্চেলোত্তির সঙ্গে ইতালির কোচ হওয়ার দৌড়ে রয়েছেন রবের্তো মানচিনি, আন্তোনিও কন্তে এবং ক্লদিও র‌্যানিয়েরি। এই মুহূর্তে ইতালির কোচ ও তাঁর সহকারীদের মিলিত বার্ষিক বেতন ৬১ লক্ষ মার্কিন ডলার (ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় সাড়ে চল্লিশ কোটি টাকা)। কিন্তু বায়ার্ন মিউনিখে অ্যাঞ্চেলোত্তি ও সহকারীদের বেতন ছিল বছরে ৯৭ কোটি টাকার উপরে। আর সেখানেই নাকি থমকে রয়েছে তিন বারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী কোচকে নিয়োগের প্রক্রিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন