Sports News

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়েল মাদ্রিদ

২৫ এপ্রিল রিয়েল ২-১ গোলে হারিয়ে দিয়েছিল বার্য়ানকে। ১ মে ম্যাচ শেষ হল ২-২ গোলে। এদিনটি বার্য়ানের হলেও শেষ হাসি হাসা হল না জার্মান দলের। প্রথমে পিছিয়ে পড়ে ম্যাচে ফিরল রিয়েল মাদ্রিদ।

Advertisement

সংবাদ সংস্থা

মাদ্রিদ শেষ আপডেট: ০২ মে ২০১৮ ০৯:২৮
Share:

শুরুতে এগিয়ে গিয়েও শেষরক্ষা হল না বায়ার্ন মিউনিখের। জার্মানদের হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছে গেল রিয়েল মাদ্রিদ। সেমিফাইনালের দ্বিতীয় লেগের ফল ২-২। কিন্তু প্রথম লেগে অ্যাওয়ে ম্যাচে বায়ার্নকে ২-১ হারানোয় ৪-৩এ জিতেই ফাইনালের দরজা খুলে ফেলল রিয়েল। এ দিনও ব্যর্থ ক্রিস্টিয়ানো রোনাল্ডো। রিয়েলের হয়ে জোড়া গোল করলেন করিম বেঞ্জিমা। বায়ার্নের গোল এল কিমিচ ও রডরিগেজের পা থেকে।

Advertisement

২৫ এপ্রিল রিয়েল ২-১ গোলে হারিয়ে দিয়েছিল বার্য়ানকে। ১ মে ম্যাচ শেষ হল ২-২ গোলে। এদিনটি বার্য়ানের হলেও শেষ হাসি হাসা হল না জার্মান দলের। প্রথমে পিছিয়ে পড়ে ম্যাচে ফিরল রিয়েল মাদ্রিদ। রিয়েলের ঘরের মাঠে গোল করে বার্য়ান মিউনিখকে এগিয়ে দিয়েছিলেন কিমিচ। তোলিসোর ক্রস ক্লিয়ার করতে ব্যর্থ হন রামোস। সেই সুযোগেই কিমিচের ছোট্ট টোকা চলে যায় গোলে। ১১ মিনিটেই গোল শোধ বেঞ্জিমার। মার্সেলোর সুপার ক্রস থেকে বেঞ্জিমার মাপা হেড সমতায় ফেরে বায়ার্ন। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলে।

দ্বিতীয়ার্ধের শুরুটা ছিল রিয়েলের। ৪৬ মিনিটে একটা বড় ভুল করে বসলেন বায়ার্ন গোলকিপার। বক্সের মধ্যে থেকেই বায়ার্নের তোলিসো নিজের গোলকিপারকেই ব্যাকপাস করে দিয়েছিলেন। সেই বল লক্ষ্য করে যখন উরিচ গোল ছেড়ে বেরিয়ে আসেন ততক্ষণে নিজের স্পিড বাড়িয়েছেন পিছন থেকে উঠে আসা বেঞ্জিমা। ব্যাকপাস করা বলের নাগাল পাননি গোলকিপার। ফাঁকা গোলের দিকে গড়াতে থাকা বলে শেষ টাচটি করে যান বেঞ্জিমা। রিয়েল মাদ্রিদের দুটো গোলই এল তাঁর পা থেকে।

Advertisement

৬৩ মিনিটে সমতায় ফেরে বায়ার্ন মিউনিখ। প্রাক্তন ক্লাবের বিরুদ্ধে গোল করে বর্তমান ক্লাবকে সমতায় ফেরালেন হামেস রডরিগেজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন