খেতাব প্রায় নিশ্চিত করে নিল চেলসি

প্রিমিয়ার লিগ খেতাবের দিকে আরও এগিয়ে গেল চেলসি। শনিবার স্টোক সিটিকে ২-১ হারিয়ে লিগ টেবলের শীর্ষেই থাকল আন্তোনিও কন্তের দল। প্রথমার্ধের মাঝামাঝি উইলিয়ানের দুর্দান্ত ফ্রি-কিকের সৌজন্যে ১-০ এগোয় চেলসি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ মার্চ ২০১৭ ০৩:৫৫
Share:

উচ্ছ্বাস: স্টোক সিটিকে হারানোর পরে চেলসি কোচ কন্তে। এএফপি

প্রিমিয়ার লিগ খেতাবের দিকে আরও এগিয়ে গেল চেলসি।

Advertisement

শনিবার স্টোক সিটিকে ২-১ হারিয়ে লিগ টেবলের শীর্ষেই থাকল আন্তোনিও কন্তের দল। প্রথমার্ধের মাঝামাঝি উইলিয়ানের দুর্দান্ত ফ্রি-কিকের সৌজন্যে ১-০ এগোয় চেলসি। পেনাল্টি পেয়ে সমতা ফেরায় স্টোকের ফিল বার্ডসলি। ম্যাচের শেষলগ্নে কাহিলের গোলেই তিন পয়েন্ট পেল চেলসি। জয়ের সৌজন্যে দ্বিতীয়তে থাকা টটেনহ্যামের থেকে তেরো পয়েন্ট এগিয়ে থাকল চেলসি। লাল কার্ড দেখেন স্টোকের ফিল বার্ডসলি।

ন’ম্যাচ বাকি থাকতে শীর্ষে থাকল চেলসি। তাতেও আন্তোনিও কন্তে মনে করছেন ফুটবলারদের মনঃসংযোগ নষ্ট হলে হবে না। ‘‘মরসুম এখনও বাকি রয়েছে। আমাদের শৃঙ্খলা বজায় রাখতে হবে।’’ সঙ্গে তিনি যোগ করেন, ‘‘দুটো অ্যাওয়ে ম্যাচ খেললাম। দুটোতেই জিতলাম আমরা। ওয়েস্ট হ্যাম আর স্টোক খুব শক্ত প্রতিপক্ষ। কিন্তু দুটো ম্যাচ থেকে ছ’পয়েন্ট তুলতে পেরে খুব খুশি আমি।’’ দিয়েগো কোস্তার প্রশংসা করে কন্তে বলছেন, ‘‘কোস্তাকে দেখে আমি খুব খুশি। ও খুব ভাল খেলেছে।’’

Advertisement

আরও পড়ুন: য়ুভেন্তাসকে সমীহই করছেন ইনিয়েস্তা

চেলসি জিতলেও আবার ধাক্কা খেলো আর্সেনাল। ক্রেগ ডসনের জোড়া গোলের সৌজন্যে আর্সেনালকে ৩-১ হারাল ওয়েস্ট ব্রম।

সাম্প্রতিক কালে একের পর এক ম্যাচ হেরে চলেছে আর্সেনাল। শোনা যাচ্ছে, নতুন কোচের খোঁজে নেমে পড়েছে আর্সেনাল। য়ুভেন্তাসের মাসিমিলিয়ানো আলেগ্রির নামই উঠে আর্সেনালের নতুন কোচ হিসেবে। তবে ম্যাচ হারের পর ওয়েঙ্গার বলছেন, ‘‘আমি সিদ্ধান্ত নিয়েছি কী করব। কিন্তু সেটা কিছুদিন বাদেই বলব।’’ শোনা যাচ্ছে, ওয়েঙ্গারের জায়গাায় আসবেন আলেগ্রি। অন্য ম্যাচে ওয়েস্ট হ্যামকে ৩-২ হারাল শেক্সপিয়রের লেস্টার সিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন