Thiago Silva

Chelsea: টেবলের শীর্ষে, ইপিএলে ছুটছে ‘নতুন’ চেলসি

রিয়াল জিতল: ভিনিসিয়াস জুনিয়র এবং করিম বেঞ্জেমা ফের জ্বলে ওঠায় স্প্যানিশ লিগে রবিবার  রিয়াল মাদ্রিদ ২-১ হারাল ভ্যালেন্সিয়াকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ০৮:৪৯
Share:

উচ্ছ্বাস: চেলসির প্রথম গোলের পরে থিয়াগো সিলভা। গেটি ইমেজেস

টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে ইপিএলে রবিবার দ্বিতীয়ার্ধে দাপট দেখিয়ে ৩-০ গোলে সহজ জয় পাওয়ার পরেও স্বস্তিতে নেই চেলসি ম্যানেজার থোমাস টুহল। তিনটি গোল করেন থিয়াগো সিলভা, এনগোলো কঁতে এবং আন্তোনিয়ো রুদিগার। এই জয়ের ফলে পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবলের শীর্ষে রয়েছে চেলসি।

Advertisement

তবে প্রথমার্ধে চেলসির খেলা দেখলে এতটা সহজে জয় আসবে অনেকেই ভাবেননি। টুহল দ্বিতীয়ার্ধে মেসন মাউন্টকে তুলে নিয়ে কঁতেকে নামান। সেটাই সেরা চাল হয়ে ওঠে। ফরাসি মিডফিল্ডার ম্যাচের নিয়ন্ত্রণ নিতে সাহায্য করেন দলকে। ৪৯ মিনিটে থিয়াগোর হেড থেকে এগিয়ে যায় চেলসি। এর পরে ব্যবধান বাড়ান কঁতে। ম্যাচের একেবারে শেষ দিকে ৩-০ করেন রুদিগার। ক্লাবের কিংবদন্তি জিমি গ্রিভসের প্রয়াণের দিনে টটেনহ্যামের আধুনিক যুগের গোলমেশিন হ্যারি কেনও হতাশ করেন ভক্তদের।

ম্যাচের পরে টুহল বলেছেন, ‘‘ম্যাচের প্রথম ৪৫ মিনিটের খেলায় একেবারেই খুশি নই। কয়েক জনের ব্যক্তিগত পারফরম্যান্স দারুণ ছিল। যেমন কেপা (গোলরক্ষক) এবং থিয়াগো সিলভা। এই নিয়ে বিরতিতে আমরা কথা বলি। দ্বিতীয়ার্ধে আমরা ভাল খেলেছি। তাই এই জয়টা প্রাপ্য ছিল।’’ তবে টুহলের চিন্তার কারণ হয়ে উঠতে পারে দলের আমেরিকান ফরোয়ার্ড ক্রিশ্চিয়ান পুলিসিচের চোট। এই মাসে আন্তর্জাতিক ম্যাচ খেলতে গিয়ে গোড়ালিতে চোট পান তিনি। ফলে বুধবার অ্যাস্টন ভিলার বিরুদ্ধে লিগ কাপের ম্যাচে তিনি অনিশ্চিত। টুহল বলেছেন, ‘‘আমার মনে হয় চোট সারিয়ে ভিলা ম্যাচে ক্রিশ্চিয়ানের নামাটা খুব তাড়াহুড়ো হয়ে যাবে। আশা করি আমিই ভুল, তবে এই মুহূর্তে এটাই মনে হচ্ছে।’’ তিনি আরও যোগ করেছেন, ‘‘এখনও পর্যন্ত ও অনুশীলনে যোগ দেয়নি। দেখা যাক কী হয়। ওকে যদি পরের ম্যাচে দলে পাওয়া যায়, দারুণ ব্যাপার হবে। তবে আমার মতে সেটা নিশ্চিত নয়।’’

Advertisement

রিয়াল জিতল: ভিনিসিয়াস জুনিয়র এবং করিম বেঞ্জেমা ফের জ্বলে ওঠায় স্প্যানিশ লিগে রবিবার রিয়াল মাদ্রিদ ২-১ হারাল ভ্যালেন্সিয়াকে। রিয়ালের আক্রমণ ভাগের এই জুটি দেখিয়ে দিচ্ছে তাদের উপরে ভরসা করতে পারে দল। হুগো দুরো ৬৬ মিনিটে ভ্যালেন্সিয়াকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু ম্যাচের ৮৬ মিনিটে বিপক্ষের জালে বল জড়িয়ে ভিনিসিয়াস মরসুমের চতুর্থ গোল করেন। তাঁর দু’মিনিট পরে বেঞ্জেমা তাঁর মরসুমের ষষ্ঠ গোল করে রিয়ালকে টানা তৃতীয় জয় পেতে সাহায্য করেন। এই জয়ে রিয়াল ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে। গত বারের চ্যাম্পিয়ন আতলেতিকো দে মাদ্রিদের চেয়ে দু’পয়েন্ট বেশি। যারা শনিবার ঘরের মাঠে গোলশূন্য ড্র করেছিল অ্যাথলেটিক বিলবাওয়ের বিরুদ্ধে। ‘‘এখানে খেলাটা সব সময়ই কঠিন। তার উপরে যদি ভ্যালেন্সিয়া প্রথমে গোল দিয়ে দেয়, সেটা আরও কঠিন হয়ে ওঠে। ম্যাচের প্রথমে সবকিছু আমাদের দিকে ছিল না। কিন্তু শেষের দিকে আমরা জয়ের পথ খুঁজে পেয়েছি,’’ বলেছেন ভিনিসিয়াস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন