আর্সেনাল ম্যাচে হয়তো অ্যাজার

বছরের শুরুতেই ইংলিশ প্রিমিয়ার লিগে ২-২ শেষ হয়েছিল দু’ দলের লড়াই। ফলে এ বার দু’দলের সমর্থকরাই একে অপরকে ছাপিয়ে যাওয়ার জন্য মুখিয়ে রয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৮ ০৪:১১
Share:

চলতি মাসে তিন বার মুখোমুখি হওয়ার কথা লন্ডনের দুই দল চেলসি এবং আর্সেনালের। তার মধ্যে দ্বিতীয় সাক্ষাতে লিগ কাপ সেমিফাইনালে মুখোমুখি দুই দল বুধবার। ফের দ্বৈরথে দুই যুযুধান ম্যানেজার আন্তোনিও কন্তে এবং আর্সেন ওয়েঙ্গার।

Advertisement

বছরের শুরুতেই ইংলিশ প্রিমিয়ার লিগে ২-২ শেষ হয়েছিল দু’ দলের লড়াই। ফলে এ বার দু’দলের সমর্থকরাই একে অপরকে ছাপিয়ে যাওয়ার জন্য মুখিয়ে রয়েছেন। যা আরও বেড়েছে চেলসির ইতালিয়ান কোচ আন্তোনিও কন্তের সাংবাদিক সম্মেলনের পর। যেখানে কন্তে এ দিন বলে যান, ‘‘চলতি বছরের শুরুতে প্রথম ম্যাচটা বেশ উত্তেজক ছিল। কিন্তু শেষ পর্যন্ত কেউ জয়ের হাসি মুখে মাঠ ছাড়তে পারেনি। বুধবার প্রতিদ্বন্দ্বিতা আরও জোরদার হবে। কারণ, দু’দলই আক্রমণাত্মক ফুটবল খেলে একে অপরকে ছাপিয়ে যেতে চাইবে। ইপিএল ম্যাচে যে ভুলগুলো করেছিলাম, ফাইনালে যেতে গেলে তা করা চলবে না কোনও মতেই।’’ গোড়ালির চোটের কারণে নরউইচ-এর বিরুদ্ধে এফএ কাপ ম্যাচে চেলসির হয়ে নামতে পারেননি এডেন অ্যাজার। চেলসি কোচ যদিও এ দিন সাংবাদিক সম্মেলনে আভাস দিয়ে গিয়েছেন, অ্যাজারের চোট সারার ব্যাপারে। ফলে আর্সেনালের বিরুদ্ধে লন্ডন ডার্বি-তে নামতেই পারেন চেলসির এই বেলজিয়ান ফুটবলার।

অন্য দিকে, আর্সেনাল শিবির চোটে জর্জরিত। চোটের জন্য নেই নাচো মনরিয়াল। একই কারণে অনিশ্চিত আর্সেন ওয়েঙ্গারের ফরাসি ডিফেন্ডার কসিয়েলনি। হ্যামস্ট্রিংয়ে চোট থাকায় অনিশ্চিত অলিভার জিহু এবং অ্যারন র‌্যামসে। ফলে আর্সেন ওয়েঙ্গার-কে এই ম্যাচে হয় পুরো প্রথম দল নিয়ে নামতে হবে। না হলে এফএ কাপে নটিংহ্যামের বিরুদ্ধে হারের ম্যাচে যে দল নেমেছিল সেই দল নিয়েই তাঁকে খেলতে হবে চেলসির বিরুদ্ধে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন