খেতাবের আরও কাছে এগোচ্ছে চেলসি

ইংলিশ প্রিমিয়ার লিগে এগারো পয়েন্ট এগিয়ে গেল চেলসি। শনিবার প্রিমিয়ার লিগে মুখোমুখি হয় চেলসি ও সোয়ানসি সিটি। যে ম্যাচে ৩-১ জিতল চেলসি। প্রথমার্ধের মাঝামাঝি সেস ফ্যাব্রেগাসের গোলে ১-০ এগোয় চেলসি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:১৭
Share:

কোস্তার গোলের পর চেলসির উৎসব। শনিবার স্ট্যামফোর্ড ব্রিজে।-এপি

ইংলিশ প্রিমিয়ার লিগে এগারো পয়েন্ট এগিয়ে গেল চেলসি।

Advertisement

শনিবার প্রিমিয়ার লিগে মুখোমুখি হয় চেলসি ও সোয়ানসি সিটি। যে ম্যাচে ৩-১ জিতল চেলসি। প্রথমার্ধের মাঝামাঝি সেস ফ্যাব্রেগাসের গোলে ১-০ এগোয় চেলসি। যার কিছুক্ষণের মধ্যে ফের্নান্দো লোরেন্তে ১-১ করেন। বিরতির পর পেদ্রো ও দিয়েগো কোস্তার গোলে তিন পয়েন্ট পেল চেলসি।

জয়ের সৌজন্যে ম্যাঞ্চেস্টার সিটির থেকে এগারো পয়েন্ট এগিয়ে গেল চেলসি। আর বারো ম্যাচ বাকি থাকতে এখন চেলসিকেই ধরা হচ্ছে ইপিএলের ফেভারিট।

Advertisement

ম্যাচ শেষে আন্তোনিও কন্তে বলছেন, ‘‘আমরা লড়াই করেছি। সোয়ানসি খুবই ভাল দল। কিন্তু আমরা শেষ পর্যন্ত চেষ্টা করেছি। হাল ছাড়িনি।’’ লিগ কী জিততে পারবে তাঁর দল? পেদ্রোর গোলে ম্যাচের ছবি পাল্টায়। গত মরসুমে ফর্মে না থাকলেও এ বার যেন চেনা ছন্দে পেদ্রো। ম্যাচের পর ম্যাচে যিনি গোল করে যাচ্ছেন। বাঁচিয়ে যাচ্ছেন চেলসিকে। ‘‘পেদ্রো দারুণ ফুটবলার। অ্যাজার আর কোস্তার মতোই ও দুর্দান্ত এক ফুটবলার,’’ বলছেন কন্তে। প্রিমিয়ার লিগ কি তাঁর দল জিততে পারবে? কন্তে বলছেন, ‘‘এখনই নিশ্চিত বলতে পারব না ইংলিশ প্রিমিয়ার লিগ জিতব কি না। তবে এটা বলতে পারি যে সঠিক পথেই এগোচ্ছে দল।’’

আরও পড়ুন:

পুরো সময় সনিকে খেলাবেন না সঞ্জয়

রবিবার ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের লিগ কাপ ফাইনাল থাকায় পিছিয়ে গিয়েছে ম্যাঞ্চেস্টার ডার্বি। তাই চেলসি জেতায় এখন এক ম্যাচ বেশি খেলে এগারো পয়েন্ট এগিয়ে গেল ম্যান সিটির থেকে। সোয়ানসির বিরুদ্ধে চেলসির পারফর্ম্যান্সে খুশি কন্তে। বলছেন, ‘‘অবশ্যই আমি খুশি দলের পারফর্ম্যান্সে। সবচেয়ে বড় কথা ফ্যাব্রেগাসের পারফর্ম্যান্সেও আমি সন্তুষ্ট। কারণ ও দারুণ খেলেছে।’’ তবে প্রথমার্ধের শেষে গোল খাওয়ায় একটু হলেও রক্ষণ নিয়ে চিন্তিত কন্তে। কারণ পরের ম্যাচে অপেক্ষা করছে ওয়েস্ট হ্যাম। তার আগেই যাবতীয় ভুলত্রুটি শুধরে নিতে চান চেলসির ইতালীয় কোচ। ‘‘খুব খারাপ লাগছে প্রথমার্ধের শেষে গোলটা খেয়ে। আমরা মনোযোগ দিইনি। সেই কারণেই এটা হল।’’

এ দিন অন্য ম্যাচেও গোলের ছড়াছড়ি। বোর্নমুথকে যেমন ২-১ হারাল ওয়েস্ট ব্রম। আবার সান্ডারল্যান্ডের বিরুদ্ধে ২-০ জিতল এভার্টন। হাল সিটি বনাম বার্নলে ম্যাচ হল ১-১ ড্র। মিডলসবোরোকে ১-০ হারাল ক্রিস্টাল প্যালেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন