Chennaiyin FC

অগস্টো ম্যাজিক, নর্থ-ইস্টকে হারিয়ে প্রথম জয় পেল চেন্নাইয়ান এফসি

আশা করা হয়েছিল দ্বিতীয়ার্ধে আক্রমণে ঝড় তুলে ম্যাচ সমতায় ফিরিয়ে আনবেন নর্থ-ইস্টের ফুটবলাররা। কিন্তু দ্বিতীয়ার্ধ শুরু হতেই ধরা পড়ল অন্য চিত্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৭ ২৩:১৪
Share:

দ্বিতীয় গোলের পর রাফায়েল অগস্টোকে ঘিরে সতীর্থদের উচ্ছ্বাস। ছবি: আইএসএলের ফেসবুক সৌজন্যে.

আইএসএলের চতুর্থ সংস্করণে প্রথম জয় পেল চেন্নাইয়ান এফসি। ঘরের মাঠে নর্থ-ইস্ট ইউনাইটেড এফসিকে ৩-০ গোলে হারিয়ে দিল হেনরিক সেরেনা অ্যান্ড কোং। এ দিন ম্যাচের প্রথম থেকেই আক্রমণাত্মক ছিল চেন্নাইয়ান।

Advertisement

অন্যদিকে, অ্যাওয়ে ম্যাচ হলেও নর্থ-ইস্টের প্রতিআক্রমণও ছিল দেখার মত। কিন্তু তা স্রেফ ম্যাচের শুরুর কিছু সময়ে। তার পর নীল ঝড়ের সামনে দাঁড়াতে পারেনি নর্থ-ইস্ট। ম্যাচের ১১ মিনিটে প্রথম গোল পায় জন গ্রেগরির ছেলেরা। রাফায়েল অগস্টোর শট আব্দুল নেদিওদাথের গায়ে লেগে জড়িয়ে যায় জালে। চেন্নাইয়ানের হয়ে ম্যাচে লিড দ্বিগুন করেন সেই রাফায়েল অগস্টো। ম্যাচের ২৪ মিনিটে বাঁ পায়ের ভেল্কিতে বল জালে জড়িয়ে দেন এই ব্রাজিলিয়ান মিডিও। প্রথমার্ধের শেষে দু’গোলের লিড নিয়ে মাঠ ছাড়ে চেন্নাইয়ান।

আরও পড়ুন: ভবিষ্যৎ হাতে লেখা থাকে? ওরা কিন্তু বদলে দিয়েছে

Advertisement

আরও পড়ুন: ৪ ডিসেম্বর সুনীলের বিয়ে, পাত্রী সুব্রতর মেয়ে

আশা করা হয়েছিল দ্বিতীয়ার্ধে আক্রমণে ঝড় তুলে ম্যাচ সমতায় ফিরিয়ে আনবেন নর্থ-ইস্টের ফুটবলাররা। কিন্তু দ্বিতীয়ার্ধ শুরু হতেই ধরা পড়ল অন্য চিত্র। নর্থ-ইস্টের পরিবর্তে লিড বাড়াতে আক্রমণের ঝাঁঝ আরও বাড়িয়ে দেয় চেন্নাইয়ান। বারবার সুযোগও তৈরিও করছিলেন মহম্মদ রফি-বিক্রমজিৎ সিংহরা। কিন্তু প্রথমার্ধের মত দ্বিতীয়ার্ধে সুযোগগুলো গোলে কনভার্ট করতে পারছিলেন না চেন্নাইয়ানের ফুটবলাররা। অবশেষে ম্যাচের অন্তিমলগ্নে ৮৪ মিনিটে গোল করে নর্থ-ইস্টের কফিনে শেষ পেরেক পুঁতে দেন মহম্মদ রফি। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন রাফায়েল অগস্টো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন