ছেত্রীদের সঙ্গে সম্পর্ক ছিন্ন হচ্ছে ওয়েস্টউডের

তিন বছরে তিনটে ট্রফি— দু’বার আই লিগ, এক বার ফেড কাপ জিতেছে তাঁর দল। এই সে দিন এএফসি কাপে কোয়ার্টার ফাইনাল তুলেছেন টিমকে। এ বারের আই লিগে সেরা কোচের স্বীকৃতি পেয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০১ জুন ২০১৬ ০৪:২২
Share:

তিন বছরে তিনটে ট্রফি— দু’বার আই লিগ, এক বার ফেড কাপ জিতেছে তাঁর দল।

Advertisement

এই সে দিন এএফসি কাপে কোয়ার্টার ফাইনাল তুলেছেন টিমকে। এ বারের আই লিগে সেরা কোচের স্বীকৃতি পেয়েছেন। সবই বেঙ্গালুরু এফসি-র কোচ হিসেবে। তা সত্ত্বেও সেই ক্লাবের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কে শেষ পর্যন্ত ইতি টানছেন অ্যাশলে ওয়েস্টউড! কিন্তু কেন? জন্মলগ্ন থেকে যে টিমকে একটু করে নিজের হাতে তৈরি করেছেন, তাদের সঙ্গে হঠাৎ কেন সম্পর্ক ছিন্ন করলেন?

সর্বজনবিদিত কারণ বলা হচ্ছে, বেঙ্গালুরুর সঙ্গে তিন বছরের চুক্তি শেষ হয়ে গিয়েছে ওয়েস্টউডের। তা বলে কি আবার নতুন করে চুক্তিবদ্ধ হওয়া যেত না? সিঙ্গাপুরের সংবাদমাধ্যম দু’মাস আগে দাবি করেছিল, ওয়েস্টউড নাকি তাদের দেশের জাতীয় দলের দায়িত্ব নিচ্ছেন। তবে খবরের সত্যতা সেই সময় স্বীকার করেননি বেঙ্গালুরুকে অসাধারণ সাফল্য এনে দেওয়া কোচ। তা সত্ত্বেও অনেকেই মনে করছেন, ওয়েস্টউডের নতুন ঠিকানা হতে চলেছে সিঙ্গাপুর-ই। সঙ্গে আবার কানাঘুষো শোনা যাচ্ছে, আইএসএলে কেরল ব্লাস্টার্সের দায়িত্ব নিতে পারেন তিনি। এবং মাত্র আড়াই মাসের টুর্নামেন্টের জন্য বেঙ্গালুরুর চেয়ে নাকি অনেক বেশি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে তাঁকে। যদিও নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে ওয়েস্টউড বলেছেন, ‘‘যখন ভারতে কোচিং করতে আসি, সেই সময় আমার ক্যানভাস একেবারে সাদা ছিল। সেখান থেকে একটা টিম গড়ে তোলা, ভারতীয় ফুটবলের উন্নতির চেষ্টা করা, সঙ্গে জাতীয় দলে ফুটবলারদের পাইপলাইন তৈরিরও চেষ্টা করে গিয়েছি। বেঙ্গালুরুকে তিনটি ট্রফি দিয়েছি। গর্ববোধ করি আমি।’’ সঙ্গে আরও যোগ করেছেন, ‘‘বেঙ্গালুরুকে শক্তিশালী ভিতের উপর দাঁড় করিয়ে রেখে যাচ্ছি। শুভেচ্ছা রইল।’’

Advertisement

সত্যি বলতে কী, ওয়েস্টউডের চলে যাওয়াটা বেঙ্গালুরুর কাছে বিরাট ধাক্কা। যেখানে ফেডারেশনের ফ্র্যাঞ্চাইজি দলটি ২০১৭-১৮ মরসুম থেকে আইএসএল খেলার চিন্তা করছে, সেই পরিস্থিতিতে নতুন কোচ এনে এই ধারাবাহিক সাফল্য ধরে রাখাই এখন বড় চ্যালেঞ্জ বেঙ্গালুরু ম্যানেজমেন্টের কাছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন