রুদ্ধশ্বাস ম্যাচে চিলির ড্র, জিতল বলিভিয়া

কোপা আমেরিকায় গোল উত্সব। মঙ্গলবার ভোরে চিলি বনাম মেক্সিকো ম্যাচ ৩-৩ ড্র হল। চিলির সান্তিয়াগোর এই ম্যাচে যেমন মনোরঞ্জক ফুটবল দেখা গেল। তেমনই দুই দল প্রমাণ করল গোলের সামনে তারা কতটা ভয়ঙ্কর। কোপা আমেরিকার সংগঠক দেশ হওয়ায় এ দিন চিল‌ির ম্যাচ দেখতে হাজির হয়েছিল প্রচুর সমর্থক। তবে ঘরের দলকে চমকে দিয়ে প্রতি আক্রমণে ২১ মিনিটে ভুয়োসোর গোলে ১-০ এগিয়ে যায় মেক্সিকো।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ জুন ২০১৫ ১১:১৮
Share:

প্রতিপক্ষ টিলির জালে বল জড়ানোর পর মেক্সিকোর ভুয়োসো-র উল্লাস। ছবি: এএফপি।

কোপা আমেরিকায় গোল উত্সব। মঙ্গলবার ভোরে চিলি বনাম মেক্সিকো ম্যাচ ৩-৩ ড্র হল। চিলির সান্তিয়াগোর এই ম্যাচে যেমন মনোরঞ্জক ফুটবল দেখা গেল। তেমনই দুই দল প্রমাণ করল গোলের সামনে তারা কতটা ভয়ঙ্কর।

Advertisement

কোপা আমেরিকার সংগঠক দেশ হওয়ায় এ দিন চিল‌ির ম্যাচ দেখতে হাজির হয়েছিল প্রচুর সমর্থক। তবে ঘরের দলকে চমকে দিয়ে প্রতি আক্রমণে ২১ মিনিটে ভুয়োসোর গোলে ১-০ এগিয়ে যায় মেক্সিকো। যদিও তার কিছু ক্ষণ পরই আর্তুরো ভিদাল সমতা ফেরান। ম্যাচের ২৯ মিনিটে জিমেনেজের দুর্দান্ত গোলে ফের ২-১ এগোয় মেক্সিকো। কিন্তু এই ফলাফল বেশি ক্ষণ স্থায়ী হয়নি। বিরতির ঠিক আগেই এডুর্য়াডো ভার্গাসের গোলে ২-২ করে চিলি।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বাড়ায় চিলি। ৫৪ মিনিটে ভিদালকে খারাপ ভাবে ট্যাকল করায় পেনাল্টি পায় তারা। স্পটকিক থেকে ভিদালের গোলে ৩-২ এগিয়ে যায় চিলি। তবে মেক্সিকোর মতো চিলিও বেশি ক্ষণ ‘লিড’ ধরে রাখতে পারেনি। আলদ্রেতের পাসে দলের হয়ে তাঁর দ্বিতীয় গোলটা করেন ভুয়োসে। চিলির আলেক্সিস সাঞ্চেজ আবার গোল করলেও সেটা লাইন্সম্যান বাতিল করে দেন। শেষের দিকে দু’দলই আক্রমণ প্রতিআক্রমণে গেলেও ম্যাচ শেষ হয় ৩-৩ ফলাফলে। ফলে কোয়ার্টার ফাইনালে ওঠার দিকে আরও এক ধাপ এগোল চিলি।

Advertisement

অন্য দিকে, গ্রুপ ‘এ’-র আর এক ম্যাচে ইকুয়েডরকে ৩-২ হারাল বলিভিয়া। চিলির ভালপেরেইসোর মাঠে পরস্পরের মুখোমুখি হয়েছিল এই দু’দল। ম্যাচের প্রথম পাঁচ মি‌নিট পরই র্কনার থেকে রালডেসের হেডে ১-০ এগিয়ে যায় বলিভিয়া। সুইডেনের অ‌নূর্ধ্ব ১৯ ফুটবলার স্মেডবার্গ ড্যালান্সের গোলে ২-০ করে বলিভিয়া। বল দখলে ইকুয়েডর এগিয়ে থাকলেও স্কোরলাইনে এগিয়ে ছিল বলিভিয়া। প্রথমার্ধের শেষদিকে পেনাল্টি থেকে মোরেনোর গোলে ৩-০ এগিয়ে যায় বলিভিয়া। তবে দ্বিতীয়ার্ধে প্রতিপক্ষ শিবিরে আক্রমণের তেজ বাড়ায় ইকুয়েডর। দ্বিতীর্য়াধের শুরুতেই ভ্যালেন্সিয়ার গোলে ৩-১ করে ইকুয়েডর। এর পর বোলানোসের গোলে ব্যবধান কমায় ইকুয়েডর। ফলাফল দাঁড়ায় ৩-২। ইকুয়েডরের বিরুদ্ধে জয়ের পর এই নিয়ে দু’ম্যাচে চার পয়েন্ট পেয়ে কোয়ার্টার ফাইনালে প্রায় জায়গা করে নিয়েছে বলিভিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন