পাঁচশো ছয় মেরে নতুন রেকর্ড ইউনিভার্স বসের

এ বারের বিশ্বকাপে ইংল্যান্ড কেন ফেভারিট, তা দিন প্রমাণ করে দিলেন অইন মর্গ্যানরা। বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ ওয়ান ডে ম্যাচে রানের পাহাড় গড়ল ইংল্যান্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৯ ০৪:১৮
Share:

জস বাটলার ও ক্রিস গেলের ধুন্ধুমার ব্যাটিংয়ের সাক্ষী রইল বিশ্বক্রিকেট।— ছবি গেটি ইমেজেস ও এএফপি।

এ যেন ছক্কা মারার প্রতিযোগিতা চলছিল। পুরো ইনিংসে ইংল্যান্ডের ব্যাটসম্যানেরা মারলেন ২৪টি ছয়। যার মধ্যে বাটলার নিজেই মেরেছেন তার অর্ধেক অর্থাৎ ১২টি ছয়। পরে ব্যাট করতে নেমে ক্যারিবিয়ানদের তরফে যার জবাব মিলল ক্রিস গেলের ব্যাটে। ওয়ান ডে ক্রিকেটে ৫০০তম ছক্কা মেরে ১০ হাজার রান পূর্ণ করলেন তিনি। শেষ খবর, পাওয়া পর্যন্ত তিনিও মারলেন ১৪টি ছক্কা।

Advertisement

পাশাপাশি, এ বারের বিশ্বকাপে ইংল্যান্ড কেন ফেভারিট, তা দিন প্রমাণ করে দিলেন অইন মর্গ্যানরা। বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ ওয়ান ডে ম্যাচে রানের পাহাড় গড়ল ইংল্যান্ড। ৫০ ওভারে তাদের স্কোর ৪১৮-৬। অধিনায়ক মর্গ্যান উপহার দিলেন ১০৩ রানের ঝলমলে ইনিংস। বিধ্বংসী জস বাটলারও। তাঁর ব্যাট থেকে এল ৭৭ বলে ১৫০ রানের ইনিংস। মর্গ্যান-বাটলার জুটিতেই ওঠে ২০৪ রান।

টসে জিতে ফিল্ডিং নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের দুই ওপেনার জনি বেয়ারস্টো এবং আলেক্স হেল্‌স ১৩.৫ ওভারে ১০০ রান করেন। তখনই মিলেছিল ব্যাটিং-ঝড়ের ইঙ্গিত। তাদের তৈরি মঞ্চে দাঁড়িয়েই ক্যারিবিয়ান বোলিংকে দুরমুশ করেন মর্গ্যান এবং বাটলার। ৮৮ বলে সেঞ্চুরি করেন ইংল্যান্ড অধিনায়ক। তাঁর ইনিংসে ছিল আটটি চার এবং ছ’টি ছয়। বাটলারের ১৫০ রানের ইনিংসে ছিল ১৩টি চার এবং ১২টি ছয়।

Advertisement

জবাবে পাল্টা লড়াই করছে ওয়েস্ট ইন্ডিজও। ৩২ ওভারের শেষে ক্যারিবিয়ানদের স্কোর ২৮৯-৪। ৯০ বলে ১৫৮ রানে অপরাজিত রয়েছেন ক্রিস গেল। মেরেছেন ১৪ টি ছয় এবং এগারোটি চার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন