আবাসিক শিবিরে র‌্যান্টিদের চান বিশ্বজিৎ

র‌্যান্টি-বোলে-সহ পুরো টিমকেই আবাসিক শিবিরে চাইছেন ইস্টবেঙ্গল কোচ বিশ্বজিৎ ভট্টাচার্য। এখনও অনুশীলনে না আসা দেশীয় ফুটবলারদের জন্য ১০ জুলাই সময় বেঁধে দিয়েছেন লাল-হলুদ কোচ। বিদেশিদের ক্ষেত্রে আরও পাঁচ দিনের ছাড় দেওয়া হয়েছে। বুধবার সকালে লাল-হলুদ ক্লাব তাঁবুতে মেডিক্যাল টেস্ট ছিল মেহতাবদের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুলাই ২০১৫ ০৩:৩৮
Share:

র‌্যান্টি-বোলে-সহ পুরো টিমকেই আবাসিক শিবিরে চাইছেন ইস্টবেঙ্গল কোচ বিশ্বজিৎ ভট্টাচার্য। এখনও অনুশীলনে না আসা দেশীয় ফুটবলারদের জন্য ১০ জুলাই সময় বেঁধে দিয়েছেন লাল-হলুদ কোচ। বিদেশিদের ক্ষেত্রে আরও পাঁচ দিনের ছাড় দেওয়া হয়েছে। বুধবার সকালে লাল-হলুদ ক্লাব তাঁবুতে মেডিক্যাল টেস্ট ছিল মেহতাবদের। পরীক্ষা দেখভালের ফাঁকে বিশ্বজিৎ বলে দেন, ‘‘আমি চাই সব ফুটবলার আবাসিক শিবিরের আগেই অনুশীলনে যোগ দিক।’’

Advertisement

এখনও পর্যন্ত ঠিক আছে ১৫ জুলাই থেকে ৩০ জুলাই কল্যাণীতে আবাসিক শিবির হবে। প্রাক মরসুম ট্রেনিংয়ে পুরো টিম না পেলে সারা বছর ভুগতে হবে জানেন বিশ্বজিৎ। পাশাপাশি টিমের শৃঙ্খলার উপরও জোর দিচ্ছেন তিনি। বলে দিয়েছেন, ‘‘মাঠে ও মাঠের বাইরে ভাল পারফরম্যান্স করতে হলে শৃঙ্খলারক্ষা করা অত্যন্ত জরুরি।’’ তবে কোনও ফুটবলার যদি শৃঙ্খলা ভেঙে আবাসিক শিবির শুরু হয়ে যাওয়ার পর যোগ দেন, সে ক্ষেত্রে কি কোনও শাস্তি হবে? সেটা অবশ্য বলতে চাননি বিশ্বজিৎ।

তিন সহকারী কোচের দু’জনকে পেলেও স্যামি ওমেলো কবে শহরে পৌছবেন, জানেন না ইস্টবেঙ্গল কোচ। ৪ জুলাই চলে আসার কথা ছিল ওমেলোর। কিন্তু ভিসা সমস্যায় তিনি নাকি আসতে পারছেন না। বিশ্বজিৎ বলেন, ‘‘জানতাম ৪ জুলাই ওমোলো আসবে। ভিসা সমস্যায় আসতে পারেনি শুনেছি।’’ তবে মেহতাব-সৌমিকরা আজ বৃহস্পতিবার থেকেই পুরোদমে মাঠে নেমে পড়ছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন