Football

‘মেসিকে দলে পেতে আগ্রহী’, সঁ জঁ কোচের মন্তব্যে জল্পনা

ইউরোপের সেরা ফুটবল ক্লাব হওয়ার জন্য নেমার-এমবাপেদের সই করিয়েছিল সঁ জঁ। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ জেতা সম্ভব হয়নি প্যারিসের ক্লাবটির পক্ষে।

Advertisement

সংবাদ সংস্থা

প্যারিস শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২০ ১৪:২২
Share:

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে না থেকেও মেসিকে নিয়ে চর্চা। —ফাইল চিত্র।

বায়ার্ন মিউনিখের কাছে বিধ্বস্ত হওয়ার পরে শোনা গিয়েছিল লিয়োনেল মেসি বার্সা ছাড়তে আগ্রহী। চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে সেই বায়ার্নের কাছে হেরে যাওয়ার পরে পিএসজি-র কোচ টমাস টুখেল এ বার আর্জেন্তাইন মহাতারকাকে দলে পেতে আগ্রহ দেখালেন।

Advertisement

ইউরোপের সেরা ফুটবল ক্লাব হওয়ার জন্য নেমার-এমবাপেদের সই করিয়েছিল সঁ জঁ। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ জেতা সম্ভব হয়নি প্যারিসের ক্লাবটির পক্ষে। তা ছাড়া ফরাসি ক্লাব ছেড়ে চলে গিয়েছেন অনেকে। নতুন মরসুমে নতুন করে শক্তিশালী দল তৈরি করতে হবে প্যারিস সঁ জঁ-কে।

পিএসজি কোচ টুখেল এক সাক্ষাৎকারে বলেন, ‘‘মেসিকে কোন কোচ নিতে চাইবেন না? মেসিকে আমাদের দলে সর্বদাই স্বাগত। তবে আমার ব্যক্তিগত ধারণা, মেসি বার্সেলোনাতে থেকেই শেষ করবে।’’

Advertisement

আরও পড়ুন: নেমারদের স্বপ্ন গুঁড়িয়ে ইউরোপ সেরা সেই অপ্রতিরোধ্য বায়ার্ন

১২ বছর বয়সে বার্সায় যোগ দিয়েছিলেন মেসি। তার পরে দিন যত গড়িয়েছে মেসিই হয়ে উঠেছেন বার্সার প্রাণভোমরা। বায়ার্নের কাছে চ্যাম্পিয়ন্স লিগে বিধ্বস্ত হওয়ার পরে সংবাদমাধ্যমে জোর খবর, কাতালান ক্লাব ছাড়তে চান মেসি। বার্সার পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে, মেসি কোথাও যাবেন না।

কিন্তু টুখেলের কাজটা কঠিন। আগামী মরসুমে শক্তিশালী একটা স্কোয়াড বানাতে হবে তাঁকে। টুখেল বলছেন, ‘‘এই মরসুমে অনেক ফুটবলারই চলে গিয়েছে। আগামী মরসুম কঠিন হতে চলেছে। তাই বেশ শক্তিশালী দল তৈরি করতে হবে। আগামী কয়েক দিনের মধ্যেই আমরা দল গঠন নিয়ে আলোচনায় বসবো।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন