Cristiano Ronaldo

রোনাল্ডো, মেসিকে টপকে বিশ্বের সব থেকে ধনী হলেন এই ক্রীড়াবিদ

ধনীদের তালিকায় দ্বিতীয় স্থানে মেসি এবং তৃতীয় স্থানে রোনাল্ডো রয়েছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২১ ১৭:০৩
Share:

ধনীদের তালিকায় দ্বিতীয় স্থানে মেসি এবং তৃতীয় স্থানে রোনাল্ডো রয়েছেন।

সব থেকে ধনী ক্রীড়াবিদদের তালিকায় এতদিন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিয়োনেল মেসি বা রজার ফেডেরারের দাপট দেখা যেত। কিন্তু এ বার তা হল না। রোনাল্ডো, মেসিকে সরিয়ে ফোর্বসের বিচারে ২০২০-র সব থেকে ধনী খেলোয়াড় হলেন মিক্সড মার্শাল আর্টস এবং আল্টিমেট ফাইটিং চ্যাম্পিয়নশিপের সঙ্গে যুক্ত থাকা আয়ারল্যান্ডের কনর ম্যাকগ্রেরর।

Advertisement

এমনিতে ধনী ক্রীড়াবিদদের তালিকায় প্রথম দশেও নিয়মিত দেখা যেত না তাঁকে। কিন্তু ২০২০ যেন সব দিক থেকে ব্যতিক্রম। বছরে মাত্র একটা ম্যাচ লড়েছেন কনর। জানুয়ারিতে ডোনাল্ডো সেরোনের বিরুদ্ধে সেই ম্যাচ থেকে তিনি কামিয়েছেন ২২ মিলিয়ন ডলার (প্রায় ১৬২ কোটি টাকা)।

কিন্তু ফোর্বসের তালিকায় দেখা গিয়েছে, বছরে তাঁর মোট আয়ের পরিমাণ ১৮০ মিলিয়ন ডলার (১৩২৫ কোটি টাকা)। এর মধ্যে ওই ২২ মিলিয়ন বাদে বাকি টাকা এসেছে স্পনসরশিপ এবং বিজ্ঞাপন থেকে। উল্লেখ্য, এর আগে তিনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ক্লাব কেনার ইচ্ছে প্রকাশ করেছিলেন।

Advertisement

ধনীদের তালিকায় দ্বিতীয় স্থানে মেসি এবং তৃতীয় স্থানে রোনাল্ডো রয়েছেন। মেসির আয় ১৩০ মিলিয়ন ডলার। রোনাল্ডোর আয় ১২০ মিলিয়ন ডলার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন