মেসিদের ম্যাচে গোল-বিতর্ক

রবিবার কিছু ঘণ্টার জন্য শীর্ষে যাওয়ার সুযোগ ছিল বার্সেলোনার। রিয়াল মাদ্রিদের উপর চাপ বাড়ানোর সুযোগ ছিল। কিন্তু উল্টে লাইন্সম্যানের দোষে রিয়াল বেতিসের বিরুদ্ধে এক পয়েন্ট পেয়েই সন্তুষ্ট থাকতে হল লুইস এনরিকের দলকে। ঘটনাটা কী?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৭ ০৩:৩১
Share:

দলকে শীর্ষে তুলতে ব্যর্থ মেসি। ছবি: এপি।

রবিবার কিছু ঘণ্টার জন্য শীর্ষে যাওয়ার সুযোগ ছিল বার্সেলোনার। রিয়াল মাদ্রিদের উপর চাপ বাড়ানোর সুযোগ ছিল। কিন্তু উল্টে লাইন্সম্যানের দোষে রিয়াল বেতিসের বিরুদ্ধে এক পয়েন্ট পেয়েই সন্তুষ্ট থাকতে হল লুইস এনরিকের দলকে। ঘটনাটা কী? দ্বিতীয়ার্ধে তখন ০-১ হারছিল বার্সা। অ্যালেইক্স ভিদালের ক্রসে ইয়র্দি আলবা চাপে ফেলে দেন বেতিসের জার্মান পেজেলো-কে। যাঁর ভুলে বলটা গোলে ঢুকে যায়। আইসা মান্দি গোললাইন ক্লিয়ারেন্স করলেও ভিডিওতে ধরা পড়ে বল পরিষ্কার জালে ঢুকেছে। কিন্তু লাইন্সম্যানের নজর এড়ানোয় গোল নাকচ করা হয়। প্রতিবাদ জানাতে শুরু করে গোটা বার্সা। শেষমেশ লুইস সুয়ারেজের গোলে নিশ্চিত হারের মুখ থেকে বাঁচে বার্সা। ম্যাচের পর স্বভাবতই প্রতিবাদে সরব ছিল তারা। নেইমার যেমন নাকচ গোলের ছবি পোস্ট করে তার নীচে হাসির স্মাইলি দেন। বুঝিয়ে দেন, গোল না দেওয়া হাস্যকর ছিল। ইংলিশ প্রিমিয়ার লিগের মতো লা লিগায় গোললাইন প্রযুক্তি নেই। বার্সার স্প্যানিশ কোচ লুইস এনরিকে বলছেন, ‘‘রেফারিদের সাহায্য চাই প্রযুক্তির। দলের ক্ষতি হচ্ছে এ সমস্ত সিদ্ধান্তে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন