Pakistan Cricket

পাকিস্তানকে ক্রিকেটে প্রথম হারাল আফগানিস্তান, ১১ বছরের স্বপ্নপূরণ রশিদ, নবিদের

শুক্রবার শারজাতে প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তান করে মাত্র ৯২ রান। পুরো ২০ ওভার ব্যাট করে পাকিস্তান। হারায় ৯ উইকেট। ৬ উইকেট হাতে নিয়ে ম্যাচ জিতে নেন রশিদ খানরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৩ ১২:০৩
Share:

ব্যাটে, বলে দাপট দেখিয়ে ম্যাচের সেরা মহম্মদ নবি। —ফাইল চিত্র

প্রথম টি-টোয়েন্টিতে আফগানিস্তানের বিরুদ্ধে হেরে গেল পাকিস্তান। বাবর আজ়ম, মহম্মদ রিজ়ওয়ানদের বাদ দিয়ে শারজাতে খেলতে নেমে ১০০ রানও করতে পারলেন না শাদাব খানরা। ৬ উইকেট হাতে নিয়ে ম্যাচ জিতে নিলেন রশিদ খানরা। ব্যাটে, বলে দাপট দেখিয়ে ম্যাচের সেরা মহম্মদ নবি। ১১ বছরে প্রথম বার আফগানিস্তানের বিরুদ্ধে হেরে গেল পাকিস্তান।

Advertisement

শুক্রবার শারজাতে প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তান করে মাত্র ৯২ রান। পুরো ২০ ওভার ব্যাট করে পাকিস্তান। হারায় ৯ উইকেট। কিন্তু ১০০ রানের গণ্ডিই পার করতে পারেননি শাদাবরা। বাবরের অনুপস্থিতিতে শাদাবকে অধিনায়ক করেছে পাকিস্তান। ওপেনার সাইম আয়ুব ১৭ রান করেন। ইমাদ ওয়াসিমের ১৮ রানই দলের সর্বোচ্চ। তায়াব তাহির করেন ১৬ রান। অধিনায়ক শাদাব করেন ১২ রান। বাকি কোনও ব্যাটার ১০ রানের গণ্ডিই পার করতে পারেননি।

এই সিরিজ়ে আফগানিস্তান দলে ফেরানো হয় নবিকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নেতৃত্ব ছেড়েছিলেন তিনি। দল থেকেও বাদ দেওয়া হয় তাঁকে। পাকিস্তানের বিরুদ্ধে দলে ফিরেই ম্যাচের সেরা হলেন নবি। ৩ ওভারে ১২ রান দিয়ে ২ উইকেট নিলেন সেই সঙ্গে ৩৮ বলে ৩৮ রান করে অপরাজিত থেকে দলকে জেতান অভিজ্ঞ ক্রিকেটার।

Advertisement

আইপিএলে কলকাতা নাইট রাইডার্স কেনে রহমনউল্লাহ গুরবাজ়কে। আফগানিস্তানের ওপেনার ১৭ বলে ১৬ রান করেন। নবির সঙ্গে শেষ পর্যন্ত থেকে ম্যাচে জেতান নাজিবুল্লাহ জ়াদরান। ১৭ রানে অপরাজিত থাকেন তিনি। ১৩ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় আফগানিস্তান।

আফগানিস্তানের বিরুদ্ধে আরও দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। শারজাতেই হবেই সেই ম্যাচগুলি। ২৬ এবং ২৭ মার্চ হবে সেই ম্যাচ দু’টি। সিরিজ়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল আফগানিস্তান। আর একটি ম্যাচ জিতলেই সিরিজ় জিতে নেবেন রশিদরা। তার পর আইপিএল খেলতে ভারতে আসবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন