Bangladesh Tour of Afghanistan

বাংলাদেশ সফরের মাঝেই ভারতে রশিদরা! আবার শাকিবদের বিরুদ্ধে ম্যাচ বাতিল আফগানিস্তানের

জুন মাসে বাংলাদেশের বিরুদ্ধে তিন ফরম্যাটেই সিরিজ় খেলার কথা আফগানিস্তানের। তার মাঝেই ভারতে আসবেন রশিদ খানরা। বাংলাদেশের বিরুদ্ধে দু’টি ম্যাচ বাতিল করেছে তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৯:৫৪
Share:

জুন মাসে ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজ় খেলতে আসবে আফগানিস্তান। —ফাইল চিত্র

বাংলাদেশ সফর কাটছাঁট করে ভারতে খেলতে আসবে আফগানিস্তান। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তা জালাল ইউনুস। বাংলাদেশের বিরুদ্ধে জুন মাসে দু’টি টেস্ট, তিনটি এক দিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ় খেলার কথা আফগানিস্তানের। সেই সিরিজ়ের মাঝেই ভারতে আসবেন রশিদ খানরা। সেই কারণে বাংলাদেশের বিরুদ্ধে একটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে না বলে জানিয়েছে আফগানিস্তান।

Advertisement

ইউনুস বলেছেন, ‘‘আফগানিস্তানের বিরুদ্ধে আমাদের দু’টি টেস্ট খেলার কথা ছিল। সেখান থেকে একটি টেস্ট বাতিল করা হয়েছে। তিনটি টি-টোয়েন্টি থেকেও একটি ম্যাচ বাতিল করা হয়েছে। আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের আলোচনা চলছে। আশা করছি খুব তাড়াতাড়ি ম্যাচের সূচি ঘোষণা করে দিতে পারব।’’

আফগানিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে, বাংলাদেশের বিরুদ্ধে একটি ফরম্যাট খেলার পরেই ভারতে আসবে তারা। ভারতের বিরুদ্ধে খেলার পরে আবার বাংলাদেশে গিয়ে সিরিজ়ের বাকি অংশ খেলবেন রশিদ খান, মহম্মদ নবিরা।

Advertisement

ইউনুস বলেছেন, ‘‘বাংলাদেশ সফরের মাঝে ভারতে সিরিজ় খেলতে যাওয়ার আবেদন করেছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। আমরা সেটা মেনে নিয়েছি। সেই সময় বাংলাদেশে ধর্মীয় অনুষ্ঠানও রয়েছে। তাই আমরা কোনও আপত্তি করিনি।’’

জুন মাসে ১০ থেকে ১৯ তারিখের মধ্যে বাংলাদেশে গিয়ে একটি টেস্ট খেলার কথা আফগানিস্তানের। তার আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ় খেলবে তারা। বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের পরে ভারতে এক দিনের সিরিজ় খেলবেন রশিদরা। তার পরে বাংলাদেশের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ ও দু’টি টি-টোয়েন্টি খেলবেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন