India vs England 2024

অশ্বিনহীন ভারতকে সামলালেন কুলদীপ, বুমরা, থমকে গেল বাজ়বল, প্রথম সেশনের শেষে ইংল্যান্ড ২৯০/৫

অশ্বিন নেই তৃতীয় টেস্টে। প্রথম সেশনে তাই অনেকটা সময় বল করলেন বুমরা এবং কুলদীপ। প্রথম এক ঘণ্টায় তাঁরা ইংল্যান্ডের রান তোলার গতিতে লাগাম দেন। উইকেটও তোলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৪৪
Share:

যশপ্রীত বুমরা। —ফাইল চিত্র।

রবিচন্দ্রন অশ্বিন নেই তৃতীয় টেস্টে। প্রথম সেশনে তাই অনেকটা সময় বল করলেন যশপ্রীত বুমরা এবং কুলদীপ যাদব। প্রথম এক ঘণ্টায় তাঁরা ইংল্যান্ডের রান তোলার গতিতে লাগাম দেন। উইকেটও তোলেন। প্রথম সেশনের শেষে ইংল্যান্ড ২৯০/৫। আউট হয়েছেন শতরান করা বেন ডাকেট।

Advertisement

দ্বিতীয় দিনের ইংল্যান্ড দ্রুত রান তুলছিল। যা ভারতের উপর চাপ তৈরি করেছিল। শুক্রবার একমাত্র অশ্বিনকেই খেলতে সমস্যা হচ্ছিল ইংল্যান্ডের। মায়ের অসুস্থতার কারণে সেই অশ্বিনই এই টেস্টে আর খেলতে পারবেন না। কিন্তু তিনি না থাকায় বাড়তি দায়িত্ব কাঁধে তুলে নিলেন বুমরারা। সকাল থেকেই রানের গতিতে রাশ টানেন তাঁরা। সেই সঙ্গে জো রুট (১৮) বুমরাকে রিভার্স সুইপ মারতে গিয়ে ক্যাচ দেন স্লিপে দাঁড়িয়ে থাকা যশস্বী জয়সওয়ালের হাতে। কুলদীপের স্পিন সামলাতে না পেরে আউট হন জনি বেয়ারস্টো (০)।১৫৩ রান করে কভারে ক্যাচ তুলে দেন ডাকেটও।

পর পর তিন উইকেট হারানোর পর ইংল্যান্ডের রানের গতি আরও কমে যায়। ক্রিজ়ে রয়েছেন বেন স্টোকস এবং বেন ফোকস। তাঁরা ৩০ রানের জুটি গড়েছেন। তবে ৬৫ বলও খেলে ফেলেছেন স্টোকসেরা। ভারত চাইবে দ্বিতীয় সেশনের শুরুতেই এই দু’জনকে আউট করতে।

Advertisement

ভারতের থেকে এখনও ১৫৫ রানে পিছিয়ে ইংল্যান্ড। তাদের দ্রুত আউট না করতে পারলে বিপদে পড়বে ভারত। কারণ অশ্বিন না থাকায় এক জন ব্যাটারও কম খেলবে তাদের। অশ্বিন লোয়ার অর্ডারে ভারতের বড় ভরসা। তিনি নেই ফলে ব্যাটিংয়েও বাকি ব্যাটারদের দায়িত্ব নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন