Pakistan Cricket Team

পাকিস্তানের কোচ হতে অনীহা, ওয়াটসনের পর প্রস্তাব নাকচ প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়কের

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার শেন ওয়াটসনকে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু তিনি রাজি হননি। এ বার প্রস্তাব ফেরালেন ওয়েস্ট ইন্ডিজ়ের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৪ ২১:৩৬
Share:

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়েছিলেন শেন ওয়াটসন। এ বার ড্যারেন স্যামিও রাজি হলেন না কোচ হতে। আগামী দিনে পাকিস্তানের কোচ হিসাবে কাকে দেখা যাবে, তা নিয়ে প্রশ্ন উঠছে। বোর্ড চাইছে বিদেশি কোচ। কিন্তু কেউ রাজি না হলে পাকিস্তানের কোনও প্রাক্তন ক্রিকেটারের হাতেই দায়িত্ব দিতে বাধ্য হবে বোর্ড।

Advertisement

ওয়াটসন এক প্রকার রাজি ছিলেন পাকিস্তানের কোচ হতে। তাঁর সঙ্গে কথাবার্তা অনেক দূর পর্যন্ত এগিয়ে গিয়েছিল। কিন্তু ওয়াটসনের সঙ্গে কত টাকার চুক্তি হচ্ছে সেটা প্রকাশ্যে চলে আসায় খুশি হতে পারেননি অস্ট্রেলীয় ক্রিকেটার। সেই কারণেই আইপিএলে ধারাভাষ্য দেওয়ার কথা বলে নিজেকে সরিয়ে নেন।

ওয়াটসন সরতেই প্রস্তাব গিয়েছিল স্যামির কাছে। কিন্তু জানা গিয়েছে তিনি ওয়েস্ট ইন্ডিজ়ের সাদা বলের কোচ হিসাবেই কাজ করতে চান। এখনই সেই দায়িত্ব ছাড়তে চান না। ফলে পাকিস্তানের দায়িত্ব নেওয়া তাঁর পক্ষে সম্ভব নয়।

Advertisement

এমন অবস্থায় বেকায়দায় পড়েছে পাকিস্তান। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে কোচ নিয়োগ করতে হবে। চেয়ারম্যান মোহসিন নাকভি চাইছেন কোনও বিদেশি কোচ। তাঁকে পরের বছরের চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত দায়িত্ব দিতেও তৈরি পিসিবি। কিন্তু একান্তই যদি কোনও বিদেশি কোচ পাওয়া না যায় তাহলে ইউনিস খান, মহম্মদ ইউসুফ, ইনজামাম উল হক, মইন খানের মতো কাউকে কোচ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন