Test Series

India Vs New Zealand 2021: কানপুরে অভিষেক হতে চলেছে শ্রেয়স আয়ারের, ম্যাচের এক দিন আগেই জানিয়ে দিলেন রহাণে

সদ্য সমাপ্ত টি২০ বিশ্বকাপের দলে ছিলেন না আয়ার। অবশ্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের তিনটি ম্যাচেই খেলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ১৩:৪৭
Share:

কানপুরের নেটে শ্রেয়স আয়ার ছবি: টুইটার থেকে।

কানপুরে প্রথম টেস্টে ভারতীয় দলে অভিষেক হওয়ার সম্ভাবনা ছিল দু’জনের। শ্রেয়স আয়ার ও সূর্যকুমার যাদব। তাঁদের মধ্যে শ্রেয়সের খেলার কথা নিশ্চিত করেছেন প্রথম টেস্টে দলের অধিনায়ক অজিঙ্ক রহাণে। অর্থাৎ কানপুরে ভারতীয় টেস্ট দলে অভিযেক হতে চলেছে এই ডান হাতি ব্যাটারের।

Advertisement

ম্যাচের আগের দিন সংবাদমাধ্যমের সামনে রহাণে বলেন, ‘‘টেস্টে শ্রেয়সের অভিষেক হতে চলেছে।’’ তবে দলের বাকি ক্রিকেটার কারা হবেন সে বিষয়ে এখনও কিছু জানাননি তিনি।

টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকে। চোটের কারণে শেষ মুহূর্তে ছিটকে গিয়েছেন লোকেশ রাহুল। অর্থাৎ কানপুরে ময়াঙ্ক আগরওয়াল ও শুভমন গিলকে যে ওপেন করতে দেখা যাবে তা নিশ্চিত। মিডল অর্ডারে অধিনায়ক রহাণে ও সহ-অধিনায়ক চেতেশ্বর পূজারার সঙ্গে রয়েছেন আয়ার। দল পাঁচ ব্যাটারে গেলে ছ’নম্বরে উইকেটরক্ষক হিসাবে ঋদ্ধিমান সাহার খেলার সম্ভাবনা বেশি।

Advertisement

সদ্য সমাপ্ত টি২০ বিশ্বকাপের দলে ছিলেন না আয়ার। অবশ্য নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি২০ সিরিজের তিনটি ম্যাচেই খেলেন তিনি। এখন টেস্ট সিরিজে মিডল অর্ডারে আয়ার কেমন খেলেন সে দিকেই নজর থাকবে সবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন