Ranji Trophy 2024

প্রথম সেশনে ২ উইকেট তুলে মুম্বইকে চাপে রেখেছিল বাংলা, পৃথ্বী-সহ দুই ওপেনার আউট, দলে নেই রাহানে

বাংলার বিরুদ্ধে নেই অজিঙ্ক রাহানে। দলে ফিরেছেন পৃথ্বী শ। তবে তাঁকে অল্প রানে আউট করে দিয়েছে বাংলা। প্রথম সেশন শেষে মুম্বই তুলল ৭৫ রান। বাংলা নিল ২ উইকেট।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৪২
Share:

অজিঙ্ক রাহানে। —ফাইল চিত্র।

রঞ্জিতে বাংলার বিরুদ্ধে নেই মুম্বইয়ের অজিঙ্ক রাহানে। দলে ফিরেছেন পৃথ্বী শ। তবে তাঁকে অল্প রানে আউট করে দিয়েছে বাংলা। প্রথম সেশন শেষে মুম্বই তুলল ৭৫ রান। বাংলা নিল ২ উইকেট।

Advertisement

ইডেনে রঞ্জির পঞ্চম ম্যাচে মুখোমুখি বাংলা এবং মুম্বই। টস জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছেন মনোজ তিওয়ারি। টসের সময় দেখা যায় রাহানে নেই। শিবম দুবে নেতৃত্ব দিচ্ছেন মুম্বইকে। রঞ্জির নক আউটে ওঠার জন্য এই ম্যাচ গুরুত্বপূর্ণ দুই দলের কাছেই। সেই ম্যাচের প্রথম সেশন শুরু হয় এক ঘণ্টা দেরিতে। সকালে আলো কম থাকার জন্য ম্যাচ শুরু করতে দেরি হয়।

ওপেনার পৃথ্বী এবং ভুপেন লালওয়ানি শুরুটা ভাল করেছিলেন। বাংলার বোলারেরা উইকেট নিতে পারছিলেন না। এই ম্যাচে দলে ফেরা ঈশান পোড়েলকে একের পর এক বাউন্ডারি মারছিলেন পৃথ্বী। চোট সারিয়ে দলে ফেরা ওপেনারকে বেশ সাবলীল দেখাচ্ছিল। উইকেট নিতে পারছিলেন না সূরজ সিন্ধু জয়সওয়ালও। তবে তিনি রানটা আটকে রেখেছিলেন। সেই চাপটা কাজে লাগল।

Advertisement

ওপেনার ভুপেনের উইকেটটি তুলে নেন স্পিনার অঙ্কিত মিশ্র। এলবিডব্লিউ হয়ে যান তিনি। মধ্যাহ্নভোজের ঠিক আগে আউট হয়ে যান পৃথ্বীও। তাঁর উইকেট নেন সূরজ। ৪২ বলে ৩৫ রান করে আউট হয়ে যান তিনি। উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে যান পৃথ্বী। আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করে নিজেই ক্রিজ় ছাড়েন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন