Andrew Symonds

Andrew Symonds: আইপিএলই শত্রু থেকে বন্ধু বানিয়েছিল সাইমন্ডসকে, ফোন করতেন রাত আড়াইটেয়, জানালেন হরভজন

২০০৮-এ ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজ উত্তাল হয়েছিল তাদের দু’জনকে নিয়ে। কিন্তু পরের দিকে সেই বৈরিতা অনেকটাই মিটে গিয়েছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৩:৩৮
Share:

কী ভাবে বন্ধু হলেন হরভজন-সাইমন্ডস ফাইল ছবি

২০০৮-এ ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজ উত্তাল হয়েছিল তাদের দু’জনকে নিয়ে। কিন্তু পরের দিকে সেই বৈরিতা অনেকটাই মিটে গিয়েছিল। সেই অ্যান্ড্রু সাইমন্ডসের আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ হয়ে পড়েছিলেন হরভজন সিংহ। টুইট করে শোকবার্তা জানিয়েছিলেন। এ বার তিনি সাইমন্ডসের সঙ্গে তাঁর বন্ধুত্বের কথা প্রকাশ্যে আনলেন।

মুম্বই ইন্ডিয়ান্সে এক সময় সতীর্থ ছিলেন হরভজন এবং সাইমন্ডস। সেই অভিজ্ঞতা মনে করিয়ে ভারতের প্রাক্তন স্পিনার বলেছেন, “আমাদের দু’জনের অনেক স্মৃতি রয়েছে। একই সাজঘরে আমাদের জায়গা দেওয়ার জন্য আইপিএল এবং মুম্বই ইন্ডিয়ান্সকে ধন্যবাদ। যখনই বুঝতে পারলাম ও দারুণ একজন মানুষ, তখনই ভাল বন্ধু হয়ে গেলাম।”

Advertisement

হরভজন আরও বলেন, “আমরা এক সঙ্গে বসে গল্প করতাম, হাসাহাসি করতাম। ও আমাদের অনেক গল্প বলত। ও এমন একজন মানুষ যাকে রাত আড়াইটের সময়েও ফোন করে জিজ্ঞাসা করা যেত, ‘কী করছ, কোথায় আছ, চলো দেখা করি’। ও সঙ্গে সঙ্গে চলে আসত।”

সকালে উঠে সাইমন্ডসের মৃত্যুর খবর শুনে হতবাক হয়ে গিয়েছিলেন হরভজন। সেই সম্পর্কে বলেছেন, “ফোন দেখে কিছুক্ষণ থম মেরে বসেছিলাম। সাইমন্ডস আর নেই, এটা ভেবে বিধ্বস্ত লাগছিল। এখনও বিশ্বাস করতে পারছি না। কত শক্ত মনের মানুষ ছিল। আমাদের প্রত্যেকের কাছে এটা অপূরণীয় ক্ষতি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন