joe root

Joe Root: নেতৃত্ব থেকে সরে দাঁড়াক রুট, অ্যাশেজ হারে ক্ষিপ্ত সে দেশের প্রাক্তন অধিনায়ক

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে কার্যত আত্মসমর্পণ করেছে ইংল্যান্ড। টেস্ট এবং সিরিজ একইসঙ্গে হাতছাড়া হয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ১৯:৫৩
Share:

জো রুট। ছবি টুইটার

মেলবোর্নে বক্সিং ডে টেস্টে কার্যত আত্মসমর্পণ করেছে ইংল্যান্ড। টেস্ট এবং সিরিজ একইসঙ্গে হাতছাড়া হয়েছে। ইংল্যান্ডের এই অসহায় অবস্থা দেখে অত্যন্ত ক্ষুব্ধ সে দেশের প্রাক্তন ক্রিকেটার জিওফ্রে বয়কট। এতটাই যে খোদ জো রুটকে অধিনায়কের পদ থেকে ইস্তফা দিতে বলছেন তিনি।

Advertisement

তৃতীয় টেস্টে এক ইনিংস এবং ১৪ রানে জিতেছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডকে দ্বিতীয় ইনিংসে মুড়িয়ে দিয়েছে মাত্র ৬৮ রানে। এই দেখেই এক কলামে বয়কট লিখেছেন, “অস্ট্রেলিয়া ৩-০ এগিয়ে গিয়েছে। অ্যাশেজও হাতছাড়া হয়েছে। এ বার কি রুট বলা বন্ধ করবে যে অস্ট্রেলিয়া ওদের থেকে ভাল দল নয়? আমাদের বোকা বানানো এ বার বন্ধ করুক। ও যেটা বলে সেটাই যদি বিশ্বাস করে তা হলে ওর উচিত এই মুহূর্তে অধিনায়কত্ব ছেড়ে দেওয়া। কী হয়েছে সেটা আমাদের সবার সামনে রয়েছে। জো রুটই সেটা দেখতে পাচ্ছে না। ইংল্যান্ড ব্যাট করতে পারে না। বোলিংটা সাধারণ পর্যায়ে নেমে এসেছে।”

রুটের সিদ্ধান্ত নিয়েও সরব হয়েছেন বয়কট। লিখেছেন, “ইংল্যান্ডকে নেতৃত্ব দেওয়া যে কোনও ক্রিকেটারের কাছে স্বপ্ন। জো রুট ৫৯টি ম্যাচ খেলেছে। ওর উচিত দলের ক্রিকেটারদের কাছে উদাহরণ হয়ে ওঠা। কিন্তু আমরা দেখছি অস্ট্রেলিয়ায় গিয়ে ও মাত্র দু’টে টেস্টে জিতেছে। হেরেছে ৯টিতে। আমি বাকিদেরও বলব এ বার অন্তত পারফর্ম করতে।”

Advertisement

সিডনিতে আগামী ৫ জানুয়ারি থেকে শুরু চতুর্থ টেস্ট। ইংল্যান্ডের কাছে যা এখন শুধুই নিয়মরক্ষার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন