Babar Azam

Asia Cup 2022: এশিয়া কাপে রবিবারের ম্যাচের আগে বিরাটকে নিয়ে মুখ খুললেন বাবর

রবিবার ভারত বনাম পাকিস্তান ম্যাচ। সেই লড়াইয়ের আগে একে অপরকে নিয়ে কথা বললেন বাবর এবং বিরাট।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২২ ২২:৫৪
Share:

বাবর আজম এবং বিরাট কোহলী। —ফাইল চিত্র

রবিবার খেলতে নামছে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচে মুখোমুখি হবেন বিরাট কোহলী এবং বাবর আজম। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে বিশ্বের অন্যতম সেরা দুই ব্যাটার তাঁরা। একে অপরের সম্পর্কেও তেমনই ধারণা বিরাট এবং বাবরের। একই দিনে দুই ব্যাটার একে অপরকে সেরা বললেন।

Advertisement

সম্প্রচারকারী চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তানের অধিনায়ক বাবর সম্পর্কে বিরাট বলেন, “আমরা একসঙ্গে বসে খেলা নিয়ে আড্ডা দিয়েছি। আমার সম্পর্কে ওর মনে প্রচণ্ড সম্মান দেখতে পেয়েছি। এই মুহূর্তে সব ধরনের ক্রিকেটে সম্ভবত ও সেরা ব্যাটার। তার পরেও ওর আচরণ পাল্টায়নি। সেই কারণেই মনে হয় ধারাবাহিক ভাবে ভাল খেলে চলেছে।”

ভারতের প্রাক্তন অধিনায়ক যখন বাবরকে সেরার সম্মান দিচ্ছেন, সেই সময় সাংবাদিক বৈঠকে বিরাটকে নিয়ে কথা বলেন পাকিস্তানের অধিনায়ক। বাবর বলেন, “বিরাটের মতো এত বড় মাপের ক্রিকেটারের বিরুদ্ধে কোন পরিস্থিতিতে কী ভাবে খেলছি সেটা খুব গুরুত্বপূর্ণ। জীবনে কোনও কিছু সহজে পাওয়া যায় না। চ্যালেঞ্জ সব জায়গায় আছে। সেই চ্যালেঞ্জ কী ভাবে পার করা হচ্ছে সেটা গুরুত্বপূর্ণ। আমার মনে হয় বিরাট এখনও বিশ্বের অন্যতম সেরা ব্যাটার।”

Advertisement

রবিবার খেলতে নামছে ভারত এবং পাকিস্তান।

এশিয়া কাপের ম্যাচে নামার আগে দুই ব্যাটারের একে অপরের প্রতি সম্মান দেখল বিশ্ব। রবিবার মাঠে সেই লড়াই দেখার অপেক্ষায় দুই দেশের সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন