Asia Cup

Asia Cup 2022: এশিয়া কাপের সূচি ঘোষিত, কবে মুখোমুখি ভারত-পাকিস্তান?

এ বছর শ্রীলঙ্কাতে এই প্রতিযোগিতা হওয়ার কথা থাকলেও সে দেশের রাজনৈতিক অবস্থার কারণে প্রতিযোগিতা সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে আরব আমিরশাহিতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ১৬:৫৪
Share:

—ফাইল চিত্র

এ বারের এশিয়া কাপ শুরু ২৭ অগস্ট থেকে। ১৫তম এশিয়া কাপ প্রতিযোগিতাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসাবেই দেখছে দলগুলি। গত বার এই প্রতিযোগিতা জিতেছিল ভারত। এ বছর শ্রীলঙ্কাতে এই প্রতিযোগিতা হওয়ার কথা থাকলেও সে দেশের রাজনৈতিক অবস্থার কারণে প্রতিযোগিতা সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে সংযুক্ত আরব আমিরশাহিতে। এ বারের এশিয়া কাপে ভারত-পাকিস্তান মুখোমুখি হবে ২৮ অগস্ট।

Advertisement

এশিয়া কাপের প্রথম ম্যাচে মুখোমুখি হবে শ্রীলঙ্কা এবং আফগানিস্তান। ২৮ অগস্ট দ্বিতীয় ম্যাচ খেলবে ভারত এবং পাকিস্তান। গ্রুপ এ-তে রয়েছে এই দুই দল। সেই গ্রুপে আরও একটি দল আসবে যোগ্যতা অর্জন করে। সেই দলের সঙ্গে ভারতের ম্যাচ ৩১ অগস্ট। ফাইনাল হবে ১১ সেপ্টেম্বর।

এশিয়া কাপের সব ম্যাচ হবে দুবাই এবং শারজাহতে। গ্রুপ পর্বে ভারতের দু’টি ম্যাচই হবে দুবাইতে। ফাইনালও দুবাইয়ে। এ বারের এশিয়া কাপে টি-টোয়েন্টি ক্রিকেট খেলা হবে সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকার কারণে। অস্ট্রেলিয়াতে হবে এ বারের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন