KL Rahul

বাকিরা এত সুযোগ পেলে রাহুলকে দেওয়া হবে না কেন? ভারতের ওপেনারকে নিয়ে সরব দুই প্রাক্তন

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে দ্বিতীয় বলেই বোল্ড হন রাহুল। হংকংয়ের বিরুদ্ধে ৩৯ বলে ৩৬ রান করেন তিনি। তাঁর থেকে আরও বেশি রানের প্রত্যাশা করা হলেও এখনও আস্থা দেখাতে পারেননি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২২ ২০:০০
Share:

রাহুলকে আরও বেশি সুুযোগ দেওয়া হোক, দাবি গাওস্করের। ফাইল ছবি

ভারতীয় ওপেনার কেএল রাহুলের সপক্ষে মুখ খুললেন সুনীল গাওস্কর। সাফ জানালেন, যথেষ্ট সুযোগ পাওয়া উচিত রাহুলের। ছন্দে না থাকলেও যে ভাবে বাকি ক্রিকেটারদের পিছনে দাঁড়াচ্ছে দল, সেই একই কাজ করা উচিত রাহুলের ক্ষেত্রেও। কারণ, সদ্য চোট সারিয়ে দলে ফিরেছেন তিনি। ছন্দ ফিরে পেতে সময় লাগতেই পারে।

Advertisement

সুস্থ হয়ে জিম্বাবোয়ে সিরিজে দলকে নেতৃত্ব দিয়েছেন রাহুল। সেখানে ভাল রান পাননি। এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে দ্বিতীয় বলেই বোল্ড হন। হংকংয়ের বিরুদ্ধে ৩৯ বলে ৩৬ রান করেন তিনি। শুরুতে ব্যাটে বেশ কিছু সুন্দর শট দেখা গেলেও ভারতীয় দলের সহ-অধিনায়ক তার পরে একই ছন্দ ধরে রাখতে পারেননি।

রাহুলের পাশে দাঁড়িয়ে গাওস্কর বলেছেন, “আমার মতে, কেএল রাহুল বিশ্বমানের ক্রিকেটার। এত বছর ধরে ভারতের হয়ে ভাল খেলে চলেছে। যদি বাকিদের এত সময় দেওয়া হয় তা হলে কেএল রাহুল ব্যতিক্রম হবে কেন? ও দলের সহ-অধিনায়কও। টি-টোয়েন্টি ফরম্যাটে ও কী করতে পারে সেটা আমরা সবাই জানি।” গাওস্কর আরও বলেছেন, “সবে চোট সারিয়ে দলে ফিরেছে। তাই আগের ছন্দ এত তাড়াতাড়ি ওর মধ্যে দেখা যাবে, এটা ভাবা অন্যায়। কিন্তু এক দিন ও ঠিকই ছন্দ ফিরে পাবে। সে দিন বিপক্ষকে ছারখার করে দেবে।”

Advertisement

রাহুলের পাশে দাঁড়িয়েছেন প্রাক্তন স্পিনার প্রজ্ঞান ওঝাও। বলেছেন, “রাহুলের অনেক অভিজ্ঞতা। আর দু’-একটা ম্যাচ পেলেই ছন্দে ফিরবে। এর আগেও আমরা সেটা দেখেছি। বাকিরা ভাল খেলছে, দলও জিতছে। তাতে আমি খুশি। কারণ এতে রাহুলের উপরে চাপ কমবে। মাত্র একটা বড় ইনিংস খেলার অপেক্ষা। হংকংয়ের বিরুদ্ধে যে ধরনের শট খেলেছে তাতে বুদ্ধির ছাপ রয়েছে। টাইমিং নিয়ে ওর সমস্যা নেই। তাই খুব বেশি চিন্তা করার কারণ আছে বলে মনে করি না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন