Cricket Australia

ওয়ার্নারের বিদায়ের পর প্রথম টেস্ট দল ঘোষণা, ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে এক জন ওপেনার নিয়ে নামছে অস্ট্রেলিয়া!

ডেভিড ওয়ার্নারের অবসরের পর এই প্রথম টেস্ট খেলতে নামবে অস্ট্রেলিয়া। কিন্তু কোনও ওপেনারকে নয়, উসমান খোয়াজার সঙ্গী হিসাবে দেখা যেতে পারে স্টিভ স্মিথকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১৬:২৬
Share:

ডেভিড ওয়ার্নার। —ফাইল চিত্র।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। সেই সিরিজ়ের জন্য দল ঘোষণা করল তারা। ডেভিড ওয়ার্নারের অবসরের পর এই প্রথম টেস্ট খেলতে নামবে অস্ট্রেলিয়া। কিন্তু কোনও ওপেনারকে নয়, উসমান খোয়াজার সঙ্গী হিসাবে দেখা যেতে পারে স্টিভ স্মিথকে।

Advertisement

১৩ জনের টেস্ট দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। সেই দলে উসমান খোয়াজা ছাড়াও ওপেনার ম্যাট রেনশ রয়েছেন। কিন্তু তিনি প্রথম টেস্টে খেলবেন না। তাই ১৭ জানুয়ারি থেকে শুরু হতে চলা টেস্টে খোয়াজা এবং স্মিথ ওপেন করতে পারেন। তবে ওয়ার্নারের বদলি হিসাবে ক্যামেরন গ্রিনকে টেস্ট দলে নেওয়া হয়েছে। যদিও ওপেন করবেন না তিনি। গ্রিন এবং মিচেল মার্শ দলে রয়েছেন। তাঁরা মিডল অর্ডারে খেলতে পারেন। অলরাউন্ডার হিসাবে দলে থাকবেন তাঁরা। রয়েছেন এক দিনের ক্রিকেটে ওপেন করা ট্রেভিস হেডও। তবে টেস্টে তিনিও মিডল অর্ডারে খেলেন।

স্মিথ এর আগে তিন থেকে ন’নম্বরের মধ্যে সব জায়গায় ব্যাট করেছেন। প্রথম বার আন্তর্জাতিক ক্রিকেটে ওপেন করতে দেখা যেতে পারে স্মিথকে। অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, “অ্যাডিলেড টেস্টে ক্যামেরন গ্রিনকে দলে নেওয়া হয়েছে। স্কট বোলান্ড এবং রেনশকেও দলে রাখা হয়েছে। দেশের সেরা ছ’জন ব্যাটারকে দলে নিয়েছি আমরা।”

Advertisement

দুই ম্যাচের টেস্ট সিরিজ়ের পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ়ও খেলবে ওয়েস্ট ইন্ডিজ়। সেই সিরিজ়ে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন স্মিথ। টি-টোয়েন্টি সিরিজ়ও খেলা হবে এই দুই দলের মধ্যে।

টেস্ট দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোলান্ড, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক), ক্যামেরন গ্রিন, জস হেজলউড, ট্রেভিস হেড (সহ-অধিনায়ক), উসমান খোয়াজা, মার্নাস লাবুশেন, নেথন লায়ন, মিচেল মার্শ, ম্যাট রেনশ, স্টিভ স্মিথ এবং মিচেল স্টার্ক।

এক দিনের দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), শন অ্যাবট, নেথন এলিস, ক্যামরন গ্রিন, অ্যারন হার্ডি, ট্রেভিস হেড (সহ-অধিনায়ক), জস ইংলিস (উইকেটরক্ষক), মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, ঝেই রিচার্ডসন, ম্যাট শর্ট এবং অ্যাডাম জাম্পা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন