Pakistan Cricket

ব্যক্তি আক্রমণ বন্ধ করুন! পাকিস্তান ক্রিকেটে জোর ঝামেলা প্রাক্তনে-বর্তমানে

বাবর আজমের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলেছিলেন আকিব জাভেদ। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারকে একহাত নিলেন বাবর। তাঁকে ব্যক্তি আক্রমণ বন্ধ করতে বললেন পাক অধিনায়ক।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১৪:৩৯
Share:

প্রাক্তন ক্রিকেটারকে হুঁশিয়ারি দিয়েছেন বাবর আজম। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের দল ঘোষণার পরে বাবর আজমের সমালোচনা করেছিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার আকিব জাভেদ। বাবরের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলেছিলেন তিনি। সেই সমালোচনার জবাবে এ বার পাল্টা দিলেন পাকিস্তানের অধিনায়ক। আকিবকে ব্যক্তি আক্রমণ বন্ধ করার পরামর্শ দিলেন তিনি। সেই সঙ্গে জানালেন, দলের বাইরে কে কী বলল সে কথা শোনেন না তাঁরা।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে সাংবাদিক বৈঠকে বাবরকে তাঁর স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন করা হয়। জবাবে আকিবের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘‘হতে পারে উনি এ রকম ভাবেন। প্রত্যেকের নিজস্ব দৃষ্টিভঙ্গি রয়েছে। তবে সেটা পাকিস্তানের ভালর জন্য হওয়া উচিত। আমরা ওঁর কথা শুনতে যাই না। আমরা বাইরের কথা দলের ভিতরে আলোচনা করি না। প্রত্যেক ক্রিকেটারের কেরিয়ারে খারাপ সময় আসে। কাউকে ব্যক্তি আক্রমণ করা উচিত নয়।’’

ঠিক কী বলেছিলেন আকিব?

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের দল ঘোষণার পরে সংবাদমাধ্যমে আকিব বলেন, ‘‘আমার সব সময় ওপেনার হিসাবে এই দু’জনের (পড়ুন বাবর-রিজওয়ান) উপরেই ভরসা করি। কিন্তু ১৫০ থেকে ১৬০ রান তাড়া করতে হলে সেটা ঠিক আছে। ১৮০ রান তাড়া করতে হলে ওরা জেতাতে পারবে কি না সন্দেহ আছে। পাকিস্তান সুপার লিগে আমাদের বিরুদ্ধে ১৮০ রান তাড়া করার সময় আমরা বাবরকে আউট করার চেষ্টা করতাম না। কারণ জানতাম, ও নিজের ছন্দে খেললে প্রয়োজনীয় রানরেট ক্রমাগত বাড়বে। তাতে আমাদেরই সুবিধা হবে।’’ উল্লেখ্য, পাকিস্তান সুপার লিগে বাবর খেলেন করাচি কিংসের হয়ে। অন্য দিকে লাহৌর কলন্দর্সের প্রধান কোচ আকিব।

টি-টোয়েন্টিতে প্রায় তিন বছর ধরে ব্যাটারদের ক্রমতালিকায় শীর্ষে ছিলেন বাবর। এশিয়া কাপের পরে তাঁকে সরিয়ে শীর্ষস্থান দখল করেছেন তাঁরই ওপেনিং জুটি মহম্মদ রিজওয়ান। এশিয়া কাপে খুব একটা ছন্দে ছিলেন না বাবর। ছ’ম্যাচে মাত্র ৬৮ রান করেছেন তিনি। তার পরেই বাবরের সমালোচনা করেছেন আকিবের মতো প্রাক্তন ক্রিকেটার। তার জবাব দিলেন পাকিস্তানের অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন