Bangladesh Cricket Board

মাঠে ধূমপানের শাস্তি, দেশের ক্রিকেট ডিরেক্টরকেই জরিমানা করল বাংলাদেশ বোর্ড

শনিবার খুলনা টাইগার্স বনাম ফরচুন বরিশালের ম্যাচের সময় ডাগআউট ধূমপান করেন মাহমুদ। তিনি বাংলাদেশের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক। এখন খুলনা দলের কোচ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৩০
Share:

বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা চলছিল। সেই সময় ধূমপান করতে দেখা যায় মাহমুদকে। —ফাইল চিত্র

বাংলাদেশের ক্রিকেট ডিরেক্টর মাঠে দাঁড়িয়ে ধূমপান করছিলেন। কিছু দিন আগের এই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই খালেদ মাহমুদের নিন্দা করেছিলেন অনেকে। তাঁকে ছেড়ে দিল না বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। বিসিবি জরিমানা করল মাহমুদকে। দেশের প্রাক্তন অধিনায়ককে শাস্তি দিল বোর্ড।

Advertisement

বাংলাদেশ প্রিমিয়ার লিগের খেলা চলছিল। সেই সময় ধূমপান করতে দেখা যায় খুলনা দলের কোচ মাহমুদকে। বাংলাদেশের শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারম্যান শিখ সোহেল বলেন, “ভুলটা ভুলই। কোনও দোষের সঙ্গে আমরা আপোষ করতে চাই না। সাজঘরে ধূমপান করা অন্যায়। ভুল করলে আমরা কাউকেই ছাড়ব না। ম্যাচ ফি-র ৩০ শতাংশ কেটে নেওয়া হল। সেই সঙ্গে দু’টি ডিমেরিট পয়েন্ট দেওয়া হল তাঁকে।”

শনিবার খুলনা টাইগার্স বনাম ফরচুন বরিশালের ম্যাচের সময় ডাগআউট ধূমপান করেন মাহমুদ। তিনি বাংলাদেশের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক। মাঠে যখন তাঁর ছেলেরা খেলতে ব্যস্ত, সেই সময় ডাগআউটে দাঁড়িয়ে ধূমপান করতে দেখা যায় তাঁকে। সম্প্রচারকারী সংস্থার ক্যামেরায় ধরা পড়ে যে মাহমুদ ধূমপান করছেন। মাঠের জায়ান্ট স্ক্রিনেও সেই ছবি দেখা যায়। মাহমুদ নিজেও তা দেখতে পান। সঙ্গে সঙ্গে তিনি সিগারেট লুকিয়ে ফেলার চেষ্টা করেন। কিন্তু তত ক্ষণে সেই ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

Advertisement

শুধু মাহমুদ নন, বাংলাদেশ ক্রিকেট বোর্ড জরিমানা করেছে শাক মেহেদি হাসান, নিকোলাস পুরান এবং মোসাদ্দেক হোসেনকেও। তাঁরাও নিয়ম ভেঙেছেন বলে জানিয়েছে বিসিবি। মেহেদি, মোসাদ্দেকের ২৫ শতাংশ এবং পুরানের ৩০ শতাংস ম্যাচ ফি কেটে নেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন