Mahmudullah

Mahmudullah: সিদ্ধান্ত ঘোষণার ৪ মাস পর ‘সরকারি ভাবে’ টেস্ট থেকে অবসর নিলেন বাংলাদেশের এই ক্রিকেটার

টেস্ট ক্রিকেট থেকে আনুষ্ঠানিক ভাবে অবসর নিলেন বাংলাদেশের ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। বুধবার নেটমাধ্যমে সরকারি ভাবে এ খবর জানিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ২০:১১
Share:

মাহমুদুল্লাহ। ফাইল ছবি

টেস্ট ক্রিকেট থেকে আনুষ্ঠানিক ভাবে অবসর নিলেন বাংলাদেশের ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ। বুধবার নেটমাধ্যমে সরকারি ভাবে এ খবর জানিয়েছেন তিনি। টেস্ট থেকে সরে দাঁড়ালেও একদিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টিতে থাকছেন তিনি। ফলে টি-টোয়েন্টি দলের অধিনায়ক নিয়ে নতুন করে ভাবতে হবে না বাংলাদেশ বোর্ডকে।

Advertisement

চার মাস আগে জিম্বাবোয়ের বিরুদ্ধে টেস্টের তৃতীয় দিনে আচমকাই মাহমুদুল্লাহ জানিয়েছিলেন, তিনি অবসর নিতে চলেছেন। টেস্টের মাঝেই এমন ঘোষণায় ক্ষিপ্ত হয়েছিলেন বোর্ডের সভাপতি নাজমুল হাসান। দেখা গেল, সেই সিদ্ধান্ত থেকে সরেননি মাহমুদুল্লাহ। অবসর নিয়েই ফেললেন টেস্ট থেকে।

বুধবার নেটমাধ্যমে একটি পোস্টে তিনি লিখেছেন, ‘সরকারি ভাবে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। অভিষেক এবং শেষ টেস্টে ম্যাচের সেরা হয়েছিলাম। টেস্ট ক্রিকেটে অসাধারণ একটা রাস্তা পেরিয়ে এসেছি। পরিবার, সতীর্থ, কোচ এবং বোর্ডকে অনেক ধন্যবাদ’। পরে একটি বিবৃতিতে তিনি লিখেছেন, “বরাবরই মাথা উঁচু করে বিদায় নিতে চেয়েছিলাম। আমার মতে, এটাই সরে যাওয়ার সেরা সময়।”

Advertisement

২০০৯-এ কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট দিয়ে অভিষেক হয়েছিল তাঁর। হারারে-তে গত জুলাইয়ে জীবনের শেষ টেস্টে কেরিয়ারের সেরা ইনিংস খেলেন। ১৫০ রানে অপরাজিত ছিলেন। বাংলাদেশও সেই ম্যাচে জেতে। দেশের হয়ে ৫০টি টেস্টে ২৯১৪ রান করেছেন মাহমুদুল্লাহ। বল হাতে নিয়েছেন ৪৩টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন