Bangladesh Cricket

একের পর এক হার! তার পরেও ফুরফুরে মেজাজে শাকিবরা, ঘুরলেন নিউজ়িল্যান্ডের রাস্তায়

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এখনও স্থির হয়নি বাংলাদেশের ব্যাটিং অর্ডার। একের পর এক ম্যাচে হারতে হচ্ছে শাকিবদের। এই পরিস্থিতিতেও ফুরফুরে মেজাজে বাংলাদেশের ক্রিকেটাররা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ১৮:২১
Share:

নিউজ়িল্যান্ডের রাস্তায় ঘুরছেন শাকিবরা। ছবি: ইনস্টাগ্রাম

একের পর এক ম্যাচে হারছে দল। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এখনও স্থির হয়নি দলের ব্যাটিং অর্ডার। এই পরিস্থিতিতেও ফুরফুরে মেজাজে বাংলাদেশের ক্রিকেটাররা। নিউজ়িল্যান্ডের রাস্তায় ঘুরে বেড়াতে দেখা গেল বাংলাদেশের পাঁচ ক্রিকেটারকে। ছিলেন অধিনায়ক শাকিব আল হাসানকেও।

Advertisement

ইনস্টাগ্রামে একটি ছবি দিয়েছেন বাংলাদেশের জোরে বোলার তাসকিন আহমেদ। ছবিতে তাসকিন ছাড়া শাকিব, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন ও ইয়াসির আলি চৌধুরীকে দেখা যাচ্ছে। ক্রাইস্টচার্চের প্রকৃতির মাঝে ঘুরছেন তাঁরা। ক্যাপশনে তাসকিন লিখেছেন, ‘‘পিছনে ফিরে তাকালে শুধুই আফসোস হয়। সামনের দিকে তাকালে তবেই নতুন সুযোগ আসে।’’

ক্রিকেটারদের মেজাজ ফুরফুরে থাকলেও বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক পরিস্থিতি যথেষ্ট ডামাডোলে রয়েছে। এশিয়া কাপের আগে শাকিবকে নিয়ে বিতর্ক, তার পরে সেই শাকিবের হাতেই নেতৃত্ব তুলে দেওয়া, এশিয়া কাপে ব্যর্থতা, সব মিলিয়ে সমালোচনায় জর্জরিত বাংলাদেশ ক্রিকেট। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজেও ভাল খেলতে পারছে না বাংলাদেশ। পাকিস্তান ও নিউজ়িল্যান্ডের কাছে হারতে হয়েছে তাদের।

Advertisement

নিউজ়িল্যান্ডের কাছে হারের পরে দলের ব্যাটিং নিয়ে চিন্তায় রয়েছেন শাকিব। তিনি ম্যাচ শেষে বলেন, “আমাদের ব্যাটিংয়ে আরও উন্নতি প্রয়োজন। সেটায় আমাদের আরও কাজ করতে হবে। দুটো ম্যাচ হেরে গেলে ইতিবাচক মানসিকতা রাখা কঠিন। সামনেই বিশ্বকাপ, এমন জায়গায় দাঁড়িয়ে পরের দুটো ম্যাচ খুব গুরুত্বপূর্ণ আমাদের কাছে।” এই চিন্তার মাঝেও ক্রিকেটারদের দেখা যাচ্ছে ফুরফুরে মেজাজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন