Bangladesh Cricket

আয়ারল্যান্ড টেস্টের আগে ধাক্কা বাংলাদেশের, শাকিবরা পাবেন না নির্ভরযোগ্য জোরে বোলারকে

ছন্দে থাকা জোরে বোলারকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক মাত্র টেস্টে পাচ্ছে না বাংলাদেশ। টি-টোয়েন্টি সিরিজ়ে চোট পেয়েছিলেন তিনি। তাঁর সুস্থতার জন্য অপেক্ষা করছিলেন শাকিবরা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১৭:৫৩
Share:

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক মাত্র টেস্টের আগে বাংলাদেশ শিবিরে চোটের ধাক্কা। ছবি: টুইটার।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক মাত্র টেস্টের আগের দিন ধাক্কা বাংলাদেশ শিবিরে। চোটের জন্য ছিটকে গেলেন নির্ভরযোগ্য জোরে বোলার তাসকিন আহমেদ। আইরিশদের বিরুদ্ধে চোট পেয়েছিলেন তাসকিন।

Advertisement

তাসকিন টেস্ট থেকে ছিটকে যাওয়ায় শাকিব আল হাসানদের বোলিং আক্রমণের শক্তি কিছুটা হলেও কমবে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় থেকেই বেশ ভাল ছন্দে রয়েছেন ২৮ বছরের জোরে বোলার। আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় খেলার সময় পেশিতে টান লেগেছিল তাসকিনের। তাঁকে টেস্ট দলের সঙ্গে অনুশীলন করতে দেখা যায়নি। তা থেকে তাসকিনের খেলা নিয়ে জল্পনা শুরু হয়। সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচে খেলতে পারবেন না তাসকিন। তাঁর সুস্থ হতে দু’সপ্তাহ সময় লাগবে। চোট আঘাতে বার বার ভুগছেন তাসকিন। চোটের জন্য সাত মাস মাঠের বাইরে থাকার পর গত বছর ডিসেম্বরে ভারতের বিরুদ্ধে মিরপুর টেস্ট খেলেছিলেন। আবার চোটের জন্য বাংলাদেশ দল থেকে ছিটকে গেলেন ডান হাতি জোরে বোলার।

তাসকিনের পরিবর্ত হিসাবে কোনও বোলারের নাম জানানো হয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। তাঁর অনুপস্থিতিতে বাংলাদেশের জোরে বোলিং আক্রমণের দায়িত্ব থাকবে শরিফুল ইসলাম, এবাদত হোসেন, খালেদ আহমেদের উপর। আইরিশদের বিরুদ্ধে সম্ভবত দু’জন জোরে বোলার নিয়ে প্রথমএকাদশ সাজাতে পারেন বাংলাদেশের কোচ চন্দিকা হাথুরুসিংহে।

Advertisement

এর আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের এবং টি-টোয়েন্টি সিরিজ় খেলেছে বাংলাদেশ। ২০ ওভারের ক্রিকেট সিরিজ়ে ২-১ ব্যবধানে এবং এক দিনের সিরিজ়ে ২-০ ব্যবধানে জিতেছেন শাকিবরা। একটি ম্যাচ বৃষ্টির জন্য বাতিল হয়ে গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন