ICC ODI World Cup 2023

বাংলাদেশ ক্রিকেটে আবার ধাক্কা, এ বার বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শাকিবদের ক্রিকেটার

আগেই এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন লিটন দাস। এ বার বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বাংলাদেশের আরও এক ক্রিকেটার। আবার ধাক্কা বাংলাদেশ ক্রিকেটে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ১৩:৪১
Share:

বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। —ফাইল চিত্র

চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছেন বাংলাদেশের ক্রিকেটার লিটন দাস। এ বার ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বাংলাদেশের পেসার এবাদত হোসেন। হাঁটুতে চোট লেগেছে তাঁর। বিশ্বকাপের আগে এবাদতকে সুস্থ করে তোলার অনেক চেষ্টা করা হয়েছে। কিন্তু ওই সময়ের মধ্যে তিনি সুস্থ হয়ে উঠতে পারবেন না বলে খবর। সেই কারণেই বিশ্বকাপে খেলতে পারবেন না এবাদত।

Advertisement

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকবাজ়’কে এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘‘এবাদতকে বিশ্বকাপে আমরা পাব না। এটা আমাদের কাছে বড় ধাক্কা। ওর হাঁটুতে অস্ত্রোপচার হবে। অস্ত্রোপচারের পরে চোট সারাতে আরও সময় লাগবে। অন্তত তিন থেকে চার মাস মাঠের বাইরে থাকতে হবে এবাদতকে।’’

আফগানিস্তানের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে লিগামেন্টে চোট পেয়েছিলেন এবাদত। ফলে এশিয়া কাপের দলে রাখা হয়নি তাঁকে। বদলে তাঞ্জিম শাকিবকে নেওয়া হয়েছে। আশা করা হচ্ছিল, বিশ্বকাপের আগে এবাদত সুস্থ হয়ে উঠবেন। কিন্তু তা সম্ভব নয়।

Advertisement

এবাদত ছিটকে যাওয়ায় হতাশ বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরুসিংহ ও অধিনায়ক শাকিব আল হাসান। হাথুরুসিংহ বলেন, ‘‘এবাদত আমাদের দলের খুব গুরুত্বপূর্ণ বোলার। গত কয়েকটি সিরিজ়ে যে পাঁচ জন পেসার আমরা খেলিয়েছি তার মধ্যে এবাদতের গতি সব থেকে বেশি। তাই ও ছিটকে যাওয়ায় বড় ক্ষতি হল আমাদের। এবাদতের বিকল্প পাওয়া কঠিন হবে।’’

অধিনায়ক শাকিব বলেন, ‘‘আমাদের বিশ্বকাপের পরিকল্পনার মধ্যে এবাদত ছিল। ও না খেলতে পারায় বড় ক্ষতি হল আমাদের।’’ এখন দেখার এবাদতের বিকল্প হিসাবে কার নাম ঘোষণা করে বাংলাদেশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন