Bangladesh Cricket

ব্যর্থ লিটন, শাকিব, আইপিএল ছেড়ে বাংলাদেশের হয়ে খেলতে গিয়ে কী করলেন দু’জনে

আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ। সেই সিরিজ় খেলতে ইংল্যান্ডে শাকিব আল হাসান এবং লিটন দাস। প্রথম ম্যাচেই ব্যর্থ তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৯ মে ২০২৩ ১৭:৪০
Share:

বাংলাদেশের হয়ে খেলতে নেমে ব্যর্থ শাকিব এবং লিটন। —ফাইল চিত্র

শাকিব আল হাসান আইপিএল খেলতেই আসেননি, লিটন দাস এলেও মাত্র ১৯ দিন ছিলেন। বাংলাদেশের হয়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে খেলতে গিয়েছেন তাঁরা। কিন্তু দেশের হয়ে খেলতে নেমে শুরুটা একেবারেই ভাল হল না কলকাতা নাইট রাইডার্স দলে থাকা দুই ক্রিকেটারের। আয়ারল্যান্ডের বিরুদ্ধে দু’জনেই ব্যর্থ।

Advertisement

ইংল্যান্ডের চেমসফোর্ডে এক দিনের ম্যাচ খেলতে নেমেছে বাংলাদেশ এবং ইংল্যান্ড। সেই ম্যাচে প্রথম বলেই আউট হলেন লিটন। যশ লিটলের বলে এলবিডব্লিউ হন তিনি। ৯ এপ্রিল কলকাতায় এসে কেকেআর দলে যোগ দিলেও ২৮ এপ্রিল দেশে ফিরে যান লিটন। তাঁর বাবার শরীর খারাপ ছিল বলে দেশে ফিরে গিয়েছিলেন। মাঝে একটি ম্যাচ খেলেছিলেন কেকেআরের হয়ে। সেই ম্যাচে করেন চার রান এবং উইকেটের পিছনেও খুব একটা স্বচ্ছন্দ দেখায়নি। বসিয়েই রাখা হচ্ছিল লিটনকে। দেশের হয়ে খেলতে নেমে যদিও খুব সুবিধা করতে পারলেন না বাংলাদেশের ওপেনার।

ব্যর্থ শাকিবও। ২১ বলে ২০ রান করেন তিনি। গ্রাহাম হিউমের বলে বোল্ড হন শাকিব। অফস্টাম্পের বলে লাইন ভুল করেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক। তাতেই উইকেট ভেঙে যায় শাকিবের। তিনি আউট হওয়ার সময় বাংলাদেশ ৫২ রানে তিন উইকেট হারায়। ২৫ ওভার শেষে বাংলাদেশের স্কোর ১১৪ রানে ৪ উইকেট। ক্রিজে রয়েছেন তাওহিদ হৃদয় এবং মুশফিকুর রহিম। অধিনায়ক তামিম ইকবাল ওপেন করতে নেমে ১৯ বলে ১৪ রান করেন। ৪৪ রান করে আউট নাজমুল হোসেন শান্ত। তিনি এখনও পর্যন্ত কিছুটা রান করেছেন বাংলাদেশের হয়ে।

Advertisement

আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচ খেলবে বাংলাদেশ। এই সিরিজ়ের উপর নির্ভর করে রয়েছে দক্ষিণ আফ্রিকার এক দিনের বিশ্বকাপে সরাসরি সুযোগ পাওয়া। আয়ারল্যান্ড একটি ম্যাচ হারলেই দক্ষিণ আফ্রিকা সুযোগ পেয়ে যাবে। না হলে আয়ারল্যান্ডের সঙ্গে নেট রানরেটের বিচারে যে এগিয়ে থাকবে সে এক দিনের বিশ্বকাপে সরাসরি জায়গা করে নেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন