Shakib Al Hasan

অধিনায়ক থেকে ‘নায়ক’! এক দিনের জন্য বলিউডের অনিল কপূর হতে চান বাংলাদেশের শাকিব

দেশের ক্রিকেট বোর্ডের তীব্র সমালোচনা করলেন শাকিব আল হাসান। বাংলাদেশের অধিনায়ক এই প্রসঙ্গে তুলে এনেছেন বলিউডি সিনেমা ‘নায়ক’-এর প্রসঙ্গ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৩:০২
Share:

বলিউডি সিনেমা ‘নায়ক’-এর প্রসঙ্গ টেনে এনে শাকিব জানিয়েছেন, সিনেমার চরিত্রের মতোই তাঁকে কোনও বড় দায়িত্ব দেওয়া হলে সব ঠিক করে দেবেন। ফাইল ছবি

এক দিকে দিন দিন বাড়ছে আইপিএলের জনপ্রিয়তা। অন্য দিকে, ঘটা করে বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরু হলেও প্রতি বছরই সেখানে দেখা যায় অব্যবস্থা। সেই নিয়ে আবার দেশের বোর্ডের (বিসিবি) তীব্র সমালোচনা করলেন শাকিব আল হাসান। বাংলাদেশের অধিনায়ক এই প্রসঙ্গে তুলে এনেছেন বলিউডি সিনেমা ‘নায়ক’-এর প্রসঙ্গ। জানিয়েছেন, সিনেমার চরিত্রের মতোই তাঁকে কোনও বড় দায়িত্ব দেওয়া হলে সব ঠিক করে দেবেন।

Advertisement

‘নায়ক’ সিনেমায় মূল চরিত্র শিবাজি রাওকে (অনিল কপূর) রাজ্যের মুখ্যমন্ত্রী চ্যালেঞ্জ জানিয়েছিলেন এক দিনের জন্য তাঁর চেয়ারে বসে সব সমস্যার সমাধান করে দেওয়ার জন্য। সেই প্রসঙ্গ তুলে শাকিব বলেছেন, “যদি ওরা আমাকে বাংলাদেশ বোর্ডের সিইও করে, তা হলে সব ঠিক করতে আমার এক-দু’মাস সময় লাগবে। আপনারা সবাই নায়ক সিনেমা নিশ্চয়ই দেখেছেন? যদি কিছু করতে চান, তা হলে এক দিনেই সেটা সম্ভব। আমি ঠিক সময়ে ক্রিকেটারদের ড্রাফট এবং নিলাম করব এবং ফাঁকা সময়ে বিপিএল আয়োজন করব। সব রকমের আধুনিক প্রযুক্তি থাকবে। উচ্চমানের সম্প্রচারের পাশাপাশি হোম এবং অ্যাওয়ে ফরম্যাটে খেলা হবে।”

বিপিএল শুরু হওয়ার পর দশ বছর কেটে গিয়েছে। এখন খেলে সাতটি দল। তবু সেই প্রতিযোগিতা নিয়ে পেশাদারিত্বের অভাব রয়েছে প্রচুর। প্রতি বছরই কোনও না কোনও সমস্য দেখা দেয়। এ বারও তার ব্যতিক্রম নয়। ফলে চুপ না থেকে গর্জে উঠেছেন বিপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি উইকেটশিকারি শাকিব। জানিয়েছেন, বিপিএলকে জনপ্রিয় করতে কোনও উদ্যোগই নেয়নি বিসিবি।

Advertisement

শাকিব বলেছেন, “আমি জানি না বিপিএলের মান ঠিক কী রকম। জানি না দেশের বোর্ড এটাকে সফল করতে চায় না কি চায় না। বাংলাদেশে যে রকম সম্ভাবনা রয়েছে, তাতে এই প্রতিযোগিতা সফল না করার কোনও কারণ দেখছি না। মনে হয় মন থেকে কোনও দিন আমরা এই প্রতিযোগিতাটা নিয়ে ভেবেই দেখিনি। জানি না কোথায় সমস্যা হচ্ছে বা কীসে আটকাচ্ছে?”

এখানেই না থেমে শাকিব আরও বলেছেন, “যদি সদিচ্ছা থাকে, তা হলে ডিআরএস প্রযুক্তি চালু না করার কারণ দেখতে পাচ্ছি না। কেন তিন মাস আগে ড্রাফট বা নিলাম করা যাবে না? কেন দু’মাস আগে ফ্র্যাঞ্চাইজিগুলি নিজেদের পুরো দলের কথা ঘোষণা করতে পারবে না? অনেক ক্রিকেটার রয়েছে যারা দু’-তিনটের বেশি ম্যাচ খেলতে পারে না। কেউ জানে না ওরা কত দিন দলের সঙ্গে থাকবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন