BCCI

আগ্রহী নয় আগের সংস্থা, নতুন টাইটেল স্পনসরের জন্য দরপত্র চাইল ভারতীয় ক্রিকেট বোর্ড

আগ্রহী সংস্থাগুলিকে ২১ অগস্টের মধ্যে নিয়মাবলী এবং আবেদনপত্র সংগ্রহ করতে হবে। জমা দিতে হবে অফেরতযোগ্য ১ লাখ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ২১:৪৯
Share:

ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর সফতর। —ফাইল চিত্র।

ভারতের মাটিতে আয়োজিত দ্বিপাক্ষিক সিরিজ়গুলির জন্য টাইটেল স্পনসর চাইল ভারতীয় ক্রিকেট বোর্ড। আগ্রহী সংস্থাগুলিকে নির্দিষ্ট সময়ের মধ্যে দরপত্র জমা দেওয়ার অনুরোধ করা হয়েছে। এত দিন যে সংস্থা টাইটেল স্পনসর ছিল, তারা আর থাকতে রাজি নয়।

Advertisement

দরপত্র জমা দেওয়ার আগে টাইটেল স্পনসর হওয়ার শর্ত, নিয়মাবলী-সহ আবেদনপত্র সংগ্রহ করতে হবে আগ্রহী সংস্থাগুলিকে। আবেদনপত্র সংগ্রহ করার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে জিএসটি-সহ অফেরতযোগ্য ১ লাখ ১৮ হাজার টাকা দিতে হবে। আবেদন দরপত্র সংগ্রহের শেষ দিন ২১ অগস্ট। আশা করা হচ্ছে এ বার রেকর্ড পরিমাণ অর্থের টাইটেল স্পনসর পাবে বিসিসিআই। একই সঙ্গে সংস্থাগুলিকে জমা দিতে হবে তাদের আয়কর সংক্রান্ত তথ্য। মঙ্গলবার এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বোর্ড।

এত দিন যে সংস্থা টাইটেল স্পনসর ছিল, তারা আর থাকতে রাজি নয়। কারণ তারা ওয়েস্ট ইন্ডিজ় সফরের আগেই ৩৫৮ কোটি টাকা দিয়ে ভারতীয় দলের প্রধান স্পনসর হয়েছে। তাই নতুন টাইটেল স্পনসর খুঁজছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্তারা। যে সংস্থা সব থেকে বেশি টাকা দেবে, তারাই আগামী দিনে ভারতের মাটিতে আয়োজিত সিরিজ়গুলির টাইটেল স্পনসর হবে। ভারতীয় ক্রিকেট বোর্ড সূত্রে খবর, একাধিক বহুজাতিক সংস্থা টাইটেল স্পনসর হতে আগ্রহী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন