Jasprit Bumrah

বুমরাকে সব ফরম্যাটের ক্রিকেটে খেলানোই উচিত নয়, দাবি প্রাক্তন ক্রিকেটারের

দীর্ঘ দিন বাদে চোট সারিয়ে ক্রিকেটে ফিরেছেন যশপ্রীত বুমরা। আয়ারল্যান্ড সিরিজ়‌ের পর এশিয়া কাপেও খেলছেন। আবার যাতে চোট তাঁর ক্রিকেটজীবন থমকে না দেয়, তার পরামর্শ দিলেন প্রাক্তন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৩
Share:

যশপ্রীত বুমরা। — ফাইল চিত্র।

দীর্ঘ দিন বাদে চোট সারিয়ে ক্রিকেটে ফিরেছেন যশপ্রীত বুমরা। আয়ারল্যান্ড সিরিজ়‌ের পর এশিয়া কাপেও খেলছেন। কিন্তু বুমরার মতো ক্রিকেটারের বোলিং অ্যাকশনই তাঁদের চোটপ্রবণ করে তুলেছে বলে মত দিলেন চামিন্ডা ব্যাস। তাঁর কথায়, বুমরার ক্রিকেটজীবন দীর্ঘায়িত করার জন্যে এগিয়ে আসতে হবে বোর্ডকেই। পাশাপাশি দলের অধিনায়ক এবং কোচকেও ভূমিকা নিতে যাতে সব ফরম্যাটে বুমরাকে না খেলানো হয়।

Advertisement

শুক্রবার সংবাদমাধ্যমে ব্যাস বলেছেন, “বুমরার মতো বোলারদের অ্যাকশন বাকি সবার চেয়ে আলাদা। সেটাকে রক্ষা করার দায়িত্বও ভারতের। ওদের সব ফরম্যাটে খেলানো উচিত নয়। কোন ফরম্যাটের যোগ্য সেটা বোর্ডকেই খুঁজে বার করতে হবে এবং সেই মতো ওদের প্রস্তুত করতে হবে।”

একই অনুরোধ শ্রীলঙ্কা বোর্ডকেও করেছেন ব্যাস। সেই অনুরোধ করা হয়েছে মাথিশা পাথিরানার জন্যে। তিনি বলেছেন, “পাথিরানা এখনও তরুণ। মাত্র ২০ বছর বয়স। অনেক দূর যাওয়া বাকি। শ্রীলঙ্কা ক্রিকেটের উপর নির্ভর করেছে কী ভাবে ওকে রক্ষা করা যায়। যদি ৫০ ওভার খেলাও, তা হলে দেখতে হবে সব ম্যাচে যেন ও না খেলে। ওর শরীরের খেয়াল রাখা খুবই গুরুত্বপূর্ণ।”

Advertisement

কিছু দিন বাদেই দেশের মাটিতে বিশ্বকাপ খেলতে নামবে ভারত। সম্ভবত রোহিত শর্মা, বিরাট কোহলির এটাই শেষ বিশ্বকাপ হতে চলেছে। ব্যাসের আশা, নিজেদের শেষ বিশ্বকাপে নিংড়ে দেবেন দুই ক্রিকেটারই।

বলেছেন, “বিরাট কতটা ভাল ক্রিকেটার আমরা সবাই জানি। গত এক দশক ধরে অসাধারণ ক্রিকেট খেলেছে। রোহিতও দেশের হয়ে নিজের ১০০ শতাংশ দেওয়ার জন্যে সব সময় তৈরি থাকে। সমর্থকেরাও চায় এই দু’জন প্রতিটা ম্যাচে ভাল খেলুক। আশা করি বিশ্বকাপে দু’জনকেই সেরা ছন্দে দেখা যাবে এবং ভারতও ভাল ফল করবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন