Team India

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কি থাকছেন না দ্রাবিড়? রোহিতদের নতুন কোচ চেয়ে বিজ্ঞাপন দিচ্ছে বোর্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই বদল হতে পারে কোচ। চাইলে আবেদন করতে পারেন রাহুল দ্রাবিড়ও। এই বছরের জুন মাস পর্যন্ত চুক্তি রয়েছে দ্রাবিড়ের সঙ্গে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১০:১২
Share:

রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

নতুন কোচের খোঁজে ভারতীয় ক্রিকেট বোর্ড। খুব শীঘ্রই বিজ্ঞাপন দেওয়া হবে বলে জানিয়েছেন বোর্ড সচিব জয় শাহ। টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই বদল হতে পারে কোচ। চাইলে আবেদন করতে পারেন রাহুল দ্রাবিড়ও। এই বছরের জুন মাস পর্যন্ত চুক্তি রয়েছে দ্রাবিড়ের সঙ্গে।

Advertisement

ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ বলেন, “দ্রাবিড়ের সঙ্গে জুন মাস পর্যন্ত চুক্তি রয়েছে। ও চাইলে আবেদন করতেই পারে।” প্রধান কোচ কে হবেন তা ঠিক করার পরই ব্যাটিং, বোলিং, ফিল্ডিং কোচ বাছাই করা হবে বলে জানিয়েছেন তিনি।

নতুন কোচের সঙ্গে লম্বা চুক্তি করতে চাইছে বোর্ড। তিন বছরের জন্য চুক্তি করা হতে পারে তাঁর সঙ্গে। ২০২৭ সালে এক দিনের বিশ্বকাপ রয়েছে। সেই প্রতিযোগিতা পর্যন্ত চুক্তি করা হতে পারে নতুন কোচের সঙ্গে।

Advertisement

তবে ইংল্যান্ড বা পাকিস্তানের মতো লাল বল এবং সাদা বলের জন্য আলাদা কোচের নীতি নেবে না বোর্ড। এক জন কোচের হাতেই ভারতীয় ক্রিকেটের দায়িত্ব দিতে চান জয় শাহেরা।

গত বছর এক দিনের বিশ্বকাপের ফাইনালে হারের পর দ্রাবিড়কে আর কোচ রাখা হবে কি না তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। পরে যদিও তাঁকেই কোচ রাখার সিদ্ধান্ত নেয় বোর্ড। দ্রাবিড়ের প্রশিক্ষণে ভারত ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে হেরেছিল। এশিয়া কাপ জিতলেও এক দিনের বিশ্বকাপের ফাইনাল হেরেছিল। গত বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরেছিল ভারত। এশিয়া কাপ বাদ দিয়ে বড় কোনও ট্রফি জিততে পারেনি দ্রাবিড়ের ভারত। কিন্তু তিন ধরনের ক্রিকেটেই আইসিসি-র ক্রমতালিকায় এক নম্বর দল ছিল তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন