Ranji Trophy 2024

রঞ্জিতে বাংলা দলে বদল, বাদ তরুণ ওপেনার, ফিরলেন আকাশ, অভিমন্যুরা, রইলেন খারাপ ফর্মে থাকা ঈশান

কেরলের বিরুদ্ধে বাংলার ম্যাচ ৯ ফেব্রুয়ারি থেকে। সেই ম্যাচের জন্য ১৮ জনের নাম ঘোষণা করল বাংলা। ফিরলেন অভিজ্ঞ তিন ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২৫
Share:

অভিমন্যু ঈশ্বরণ। —ফাইল চিত্র।

রঞ্জি ট্রফির নক আউটে ওঠার রাস্তা কঠিন। মুম্বইয়ের বিরুদ্ধে ইনিংসে হারের পর বাংলা দলে বেশ কিছু পরিবর্তন হল। দলে ফিরলেন অভিজ্ঞ তিন ক্রিকেটার। কেরলের বিরুদ্ধে বাংলার ম্যাচ ৯ ফেব্রুয়ারি থেকে। সেই ম্যাচের জন্য ১৮ জনের নাম ঘোষণা করল বাংলা।

Advertisement

মুম্বইয়ের বিরুদ্ধে ঈশান পোড়েলের বোলিং নিয়ে প্রশ্ন উঠেছিল। কিন্তু তাঁকে বাদ দেওয়া হয়নি। ঈশানকে রেখেই ১৮ জনের দল ঘোষণা করেছে বাংলা। সঙ্গে পেসারদের মধ্যে রয়েছেন মহম্মদ কাইফ, সূরজ সিন্ধু জয়সওয়াল এবং আকাশ দীপ। ভারত এ দলের হয়ে খেলতে গিয়েছিলেন আকাশ। প্রথম ম্যাচের পর পাওয়া যায়নি তাঁকে। সেই আকাশ ফিরলেন কেরলের বিরুদ্ধে। সঙ্গে ফিরলেন ভারত এ দলের অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ। এই দুই অভিজ্ঞ ক্রিকেটার ফিরতেই বাদ পড়লেন পেসার সুমন দাস এবং ওপেনার শ্রেয়াংস ঘোষ। অভিমন্যুর অনুপস্থিতিতে দুই তরুণ ওপেনারকে নিয়ে এ বারের রঞ্জি শুরু করেছিল বাংলা। তাঁদের মধ্যে সৌরভ পাল প্রথম ম্যাচে ৯৬ রান করেছিলেন। তাঁকে দলে রাখা হয়েছে। কেরলের বিরুদ্ধে অভিমন্যু এবং সৌরভকে ওপেন করতে দেখা যেতে পারে।

দলে ফিরেছেন শাহবাজ় আহমেদও। চোটের কারণে এত দিন খেলতে পারছিলেন না তিনি। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চোট সারাচ্ছিলেন শাহবাজ়। এই স্পিনার অলরাউন্ডার দলে ফেরায় বাদ পড়েছেন প্রয়াস রায় বর্মণকে।

Advertisement

বাংলা দল: মনোজ তিওয়ারি (অধিনায়ক), অভিমন্যু ঈশ্বরণ, সৌরভ পাল, সুদীপ ঘরামি, অনুষ্টুপ মজুমদার, শুভম চট্টোপাধ্যায়, অভিষেক পোড়েল (উইকেটরক্ষক), শাকির হাবিব গাঁধী (উইকেটরক্ষক), শাহবাজ় আহমেদ, রণজ্যোৎ সিংহ খাইরা, প্রদীপ্ত প্রামাণিক, করণ লাল, কৌশিক মাইতি, অঙ্কিত মিশ্র, সূরয সিন্ধু জয়সওয়াল, আকাশ দীপ, ঈশান পোড়েল এবং মহম্মদ কাইফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন