CAB

CAB: জনৈক নির্বাচককে গালিগালাজ করার অভিযোগ অর্ণব নন্দীর বিরুদ্ধে, গুরুত্ব দিয়ে দেখছে সিএবি

বুধবার সিএবি-র অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথম এবং দ্বিতীয় ডিভিসন লিগের খেলা ১০ জানুয়ারি থেকে শুরু হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ০০:৩০
Share:

বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থা সিএবি অর্ণবের বিরুদ্ধে ওঠা অভিযোগ অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে। —নিজস্ব চিত্র

ঘোর সমস্যায় পড়তে পারেন বাংলার ক্রিকেটার অর্ণব নন্দী। তাঁর বিরুদ্ধে বাংলার প্রধান নির্বাচক এবং এক কোচিং স্টাফের উদ্দেশে গালিগালাজ করার অভিযোগ উঠেছে। বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থা সিএবি অর্ণবের বিরুদ্ধে ওঠা অভিযোগ অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে।

বুধবার সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া জানিয়েছেন, এই বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। উপযুক্ত পদক্ষেপ নেওয়ার জন্য অ্যাপেক্স কাউন্সিলের ন্যায়পালের কাছে পাঠানো হচ্ছে।

Advertisement

বুধবার সিএবি-র অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথম এবং দ্বিতীয় ডিভিসন লিগের খেলা ১০ জানুয়ারি থেকে শুরু হবে।

জেলার ক্রিকেটারদের জন্য সিএবি-র পক্ষ থেকে ডরমিটরি তৈরি করার ব্যবস্থা করা হয়েছে। —ফাইল চিত্র

ঠিক হয়েছে, ঘরোয়া এক দিনের প্রতিযোগিতার কিছু নিয়মও পাল্টানো হবে। এই প্রতিযোগিতা চলছে, কিছু ম্যাচ কলকাতাতেও খেলা হচ্ছে। জেলার ক্রিকেটের উপর বিশেষ নজর দেওয়া হচ্ছে। নির্বাচকদের সেই ম্যাচগুলি দেখার জন্য বলা হয়েছে যাতে নতুন প্রতিভা খুঁজে আনা যায়।

Advertisement

ডুমুরজোলায় ক্রিকেটের আধুনিক সুযোগ-সুবিধা আনার ব্যবস্থা করা হচ্ছে। সেই জন্য হিডকোর সঙ্গে চুক্তি করা হয়েছে। অ্যাপেক্স কাউন্সিল এই বিষয়ে সবুজ সঙ্কেত দিয়েছে। নদিয়ার গয়েশপুরের ক্রিকেট মাঠ ব্যবহার করার অনুমতিও দেওয়া হয়েছে এ দিনের বৈঠকে। সেখানে প্রথম এবং দ্বিতীয় ডিভিশনের খেলা হবে। সেই সঙ্গে জেলার ম্যাচ এবং মেয়েদের খেলাগুলিও আয়োজন করা হবে। কল্যাণী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে কথা হয়েছে বলেও জানিয়েছে সিএবি। সেখানকার ইন্ডোর মাঠে ক্রিকেটারদের সুযোগ-সুবিধার আরও উন্নতি করা হবে। আরও একটি মাঠের ব্যবস্থা সেখানে করা যায় কি না সেই নিয়েও কথাবার্তা চলছে।

জানুয়ারি মাসে মেয়েদের বেঙ্গল টি২০ চ্যালেঞ্জ প্রতিযোগিতা শুরু হবে। মোট ছ’টি দল এই প্রতিযোগিতায় খেলবে। বুধবার এমনটাই জানানো হয়েছে সিএবি-র পক্ষ থেকে।

জেলার ক্রিকেটারদের জন্য সিএবি-র পক্ষ থেকে ডরমিটরি তৈরি করার ব্যবস্থা করা হয়েছে। ৫০ থেকে ১০০ ক্রিকেটারের জন্য ইডেনের গ্যালারির নীচে এই ধরনের ডরমিটরি তৈরির ভাবনা রয়েছে সিএবি-র।

গত বছর ঘরোয়া ক্রিকেট না হওয়ার কারণে ক্রিকেটারদের আর্থিক ক্ষতি হয়েছিল। বিসিসিআই-এর তরফে ক্ষতিপূরণ হিসাবে ৫০ শতাংশ ম্যাচ ফি দেওয়ার কথা ঘোষণা করা হয়। সিএবি-র পক্ষ থেকে সেই টাকা যত দ্রুত সম্ভব দেওয়ার ব্যবস্থা করা হবে বলেও জানিয়েছেন অভিষেক।

মাঠ পরিচর্যা করার প্রশিক্ষণ দেওয়া হবে সিএবি-র পক্ষ থেকে। ৩০ ডিসেম্বর থেকে শুরু হবে সেই প্রশিক্ষণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন