Mukesh Kumar

প্রথম দিনেই ৬ উইকেট, বাংলার পেসারের দাপটে আবার শেষ বাংলাদেশের ইনিংস

ভারত ‘এ’ দলের হয়ে খেলছেন চেতেশ্বর পুজারা, উমেশ যাদবরা। দলের অধিনায়ক বাংলার অভিমন্যু ঈশ্বরন। উমেশ ১৬ ওভার বল করে ৫৫ রান দিয়ে দু’টি উইকেট নেন। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ৮০ রান করেন শাহদাত হোসেইন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৯:১৭
Share:

ভারত ‘এ’ দলের হয়ে ৬ উইকেট নেন মুকেশ কুমার। —ফাইল চিত্র

বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধে দ্বিতীয় বেসরকারি টেস্ট খেলতে নেমেছে ভারত ‘এ’। সেই ম্যাচের প্রথম দিনেই অলআউট বাংলাদেশ ‘এ’। ভারত ‘এ’ দলের হয়ে ৬ উইকেট নেন মুকেশ কুমার। তাঁর দাপটেই ২৫২ রানে শেষ বাংলাদেশ ‘এ’। দিনের শেষে ৪ ওভারে ১১ রান করেছে ভারত ‘এ’।

Advertisement

ভারত ‘এ’ দলের হয়ে খেলছেন চেতেশ্বর পুজারা, উমেশ যাদবরা। দলের অধিনায়ক বাংলার অভিমন্যু ঈশ্বরন। উমেশ ১৬ ওভার বল করে ৫৫ রান দিয়ে দু’টি উইকেট নেন। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ৮০ রান করেন শাহদাত হোসেইন। ৬২ রান করেন জাকের আলি। জাকির হাসান ৪৬ রান করে আউট হন। মুকেশ ১৫.৫ ওভার বল করেন। ৪০ রান দিয়ে ৬ উইকেট নেন বাংলার পেসার। নবদীপ সাইনি, সৌরভ কুমার এবং সরফরাজ খান বল করলেও কোনও উইকেট পাননি।

ব্যাট করতে নেমে ভারত ‘এ’ দলের হয়ে ওপেন করতে নেমেছেন যশস্বী জয়সওয়াল (৮ রান করে অপরাজিত) এবং অভিমন্যু (২ রান করে অপরাজিত)। তাঁরা ছাড়া দলে রয়েছেন পুজারা, যশ ঢুল, সরফরাজ খান, শ্রীকর ভরতের মতো ব্যাটার। চার দিনের এই টেস্টে অনুশীলন সেরে নিতে চাইবেন পুজারা।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ় খেলবে ভারত। ১৪ ডিসেম্বর থেকে শুরু প্রথম টেস্ট। চট্টগ্রামে হবে সেই ম্যাচ। দ্বিতীয় টেস্ট হবে মিরপুরে। সেই টেস্ট শুরু ২২ ডিসেম্বর। এক দিনের সিরিজ় চলছে এই দুই দলের মধ্যে। প্রথম ম্যাচে হেরে গিয়েছে ভারত। বাকি রয়েছে দু’টি ম্যাচ। বুধবার দ্বিতীয় ম্যাচ। শেষ ম্যাচ হবে ১০ ডিসেম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন