Ranji Trophy 2024

কলকাতায় বৃষ্টি, শুক্রবার ইডেনে নামার আগে আবহাওয়া নিয়ে আবার চিন্তায় বাংলা, বদলের সম্ভাবনা

তৃতীয় রঞ্জি ম্যাচে ছত্তিশগড়ের বিরুদ্ধে খেলতে নামার আগেও আবহাওয়া নিয়ে ভাবছেন কোচ লক্ষ্মীরতন শুক্ল। শুক্রবার সকালে পিচ দেখে দলে বদলও করতে পারেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ২০:০২
Share:

ঈশান পোড়েলের সঙ্গে কোচ লক্ষ্মীরতন শুক্ল। ছবি: সিএবি।

কানপুরে দ্বিতীয় রঞ্জি ম্যাচে জয় পেতেই পারত বাংলা। কিন্তু সন্তুষ্ট থাকতে হয় মাত্র এক পয়েন্ট নিয়ে। আবহাওয়ার কারণে পুরো খেলা হয়নি। সেই কারণে ম্যাচ জেতার সুযোগও পায়নি বাংলা। তৃতীয় রঞ্জি ম্যাচে ছত্তিশগড়ের বিরুদ্ধে খেলতে নামার আগেও আবহাওয়া নিয়ে ভাবছেন কোচ লক্ষ্মীরতন শুক্ল। শুক্রবার সকালে পিচ দেখে দলে বদলও করতে পারেন।

Advertisement

তৃতীয় ম্যাচেও বাংলা পাবে না অভিমন্যু ঈশ্বরণ, মুকেশ কুমার, আকাশ দীপ এবং শাহবাজ় আহমেদকে। মুকেশ ব্যস্ত ছিলেন ভারতীয় দলে। আফগানিস্তানের বিরুদ্ধে বুধবার ম্যাচ খেলেছেন তিনি। অভিমন্যু এবং আকাশ রয়েছেন ভারত এ দলে। শাহবাজ় বেঙ্গালুরুতে চোট সারাতে ব্যস্ত। তবে এই চার ক্রিকেটারকে ছাড়াই প্রথম দুই ম্যাচে লড়াই করেছে বাংলা। তরুণ ক্রিকেটারদের উপর তৃতীয় ম্যাচেও ভরসা রাখছেন কোচ লক্ষ্মী। তিনি বললেন, “শুক্রবার সকালে পিচ দেখে ঠিক করব এক জন বাড়তি ব্যাটার খেলাবো না কি স্পিনার। গত ম্যাচে খেলা তিন পেসারই এই ম্যাচে খেলবে। দলে একটি বদল হতে পারে। সেটা শুক্রবার সকালেই ঠিক করব।” আবহাওয়া দফতর সূত্রে খবর, শুক্রবার বৃষ্টির সম্ভাবনা নেই। তবে সকালের দিকে কুয়াশা থাকবে। মেঘও থাকবে আকাশে। তাই আবহাওয়া নিয়ে লক্ষ্মীদের ভাবতেই হবে।

বাংলার হয়ে গত ম্যাচে নজর কেড়েছিলেন মহম্মদ কাইফ। সম্পর্কে তিনি মহম্মদ শামির ভাই। শুক্রবারের ম্যাচেও দেখা যাবে তাঁকে। সঙ্গে থাকবেন ঈশান পোড়েল এবং সূরজ সিন্ধু জয়সওয়াল। ঈশান বাদে বাকি দুই বোলারের রঞ্জি অভিষেক হয়েছে এ বারেই। তাঁদের সঙ্গে এক জন স্পিনার খেলতে পারেন। সেই জায়গায় করণ লালই এগিয়ে। দুই ওপেনার সৌরভ পাল এবং শ্রেয়াংশ ঘোষ থাকছেন। তাঁরাও প্রথম বার বাংলার হয়ে খেলছেন। সুদীপ ঘরামি, অনুষ্টুপ মজুমদার, মনোজ তিওয়ারি এবং অভিষেক পোড়েলের জায়গা পাকা। তাঁদের সঙ্গে এক জন বাড়তি ব্যাটার অথবা বোলারকে দেখা যেতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন