Team India Women

মেয়েদের ক্রিকেটে ‘ব্রেন ফেড’! বাংলার রিচার বুদ্ধিতে আউট অস্ট্রেলিয়ার ‘নির্বোধ’ ক্রিকেটার

মেয়েদের ক্রিকেটে ব্রেন ফেডের ঘটনা দেখা গেল। মাঠের মধ্যেই ‘ব্রেন ফেড’ হওয়ায় আউট হলেন অস্ট্রেলিয়ার বেথ মুনি। আউট করলেন বাংলার রিচা ঘোষ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২৩ ১৮:১২
Share:

ভারতীয় ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: পিটিআই।

ছেলেদের ক্রিকেটে অতীতে অনেক বারই ‘ব্রেন ফেড’-এর মতো ঘটনা দেখা গিয়েছে। অর্থাৎ, মাঠের মধ্যেই কাণ্ডজ্ঞানহীন ভুল করেছেন ক্রিকেটার। এ বার মেয়েদের ক্রিকেটেও তেমনই ঘটনা দেখা গেল। মাঠের মধ্যেই ‘ব্রেন ফেড’ হওয়ায় আউট হলেন অস্ট্রেলিয়ার বেথ মুনি। তাঁকে আউট করলেন বাংলার রিচা ঘোষ।

Advertisement

অস্ট্রেলিয়ার ইনিংসের ১২তম ওভারে এই ঘটনা ঘটে। স্নেহ রানার বলে এগিয়ে এসে ডিফেন্স করেছিলেন মুনি। বল ড্রপ খেয়ে সিলি পয়েন্টে দাঁড়িয়ে থাকা রিচার হাতে যায়। বল রিচার হাতে গিয়েছে দেখেও আচমকা ক্রিজ় ছেড়ে বেরিয়ে আসেন মুনি। রিচা প্রথমে ক্যাচের আবেদন করেছিলেন। কিন্তু মুনি ক্রিজ়‌ ছেড়ে বেরিয়ে এসেছেন দেখে তখনই বল ছুড়ে উইকেট ভেঙে দেন। আম্পায়ার ক্যাচ আউট দেননি। কিন্তু রান আউটের কোনও দ্বিমত ছিল না। সঙ্গে সঙ্গেই মুনিকে আউট দিয়ে দেওয়া হয়।

সেই মুহূর্তে কী ভাবছিলেন মুনি, তা নিয়ে প্রশ্ন উঠেছে। তিনি কি ভেবেছিলেন যে ক্যাচ আউট হয়ে গিয়েছেন? নাকি ক্ষণিকের ভুলে ক্রিজ ছেড়ে বেরিয়ে এসেছিলেন? রিচার থ্রোয়ে স্টাম্প ভেঙে যাওয়ার সঙ্গে সঙ্গেই নিজের ভুল বুঝতে পারেন মুনি। এক মুহূর্তও অপেক্ষা না করে সাজঘরের দিকে হাঁটা দেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন