KL Rahul

ছিটকে গিয়েছেন রাহুল, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ভারতের সহ-অধিনায়ক কে?

ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক কেএল রাহুল। কিন্তু চোটের কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে ছিটকে গিয়েছেন তিনি। এই ম্যাচে তা হলে কাকে সহ-অধিনায়ক হিসাবে দেখা যাবে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৪ মে ২০২৩ ১৬:১৬
Share:

রাহুল না থাকায় কাকে সহ-অধিনায়কের দায়িত্ব নিতে হবে? — ফাইল চিত্র

ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক কেএল রাহুল। কিন্তু চোটের কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকে ছিটকে গিয়েছেন তিনি। এই ম্যাচে তা হলে কাকে সহ-অধিনায়ক হিসাবে দেখা যাবে? একাধিক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, চেতেশ্বর পুজারা সেই দৌড়ে এগিয়ে। আগামী ২৩ মে আইসিসি-র কাছে চূড়ান্ত দল জমা দেবে বিসিসিআই। সেখানেই পুজারার নাম আনুষ্ঠানিক ভাবে জানিয়ে দেওয়া হবে বলে খবর।

Advertisement

বোর্ডের এক সূত্র বলেছেন, “পুজারাকে সহ-অধিনায়ক হিসাবে ঘোষণা করা হবে। প্রত্যেকেই জানে যে সরকারি ভাবে ওর নাম ঘোষণা করা হয়নি। চূড়ান্ত দল পাঠানোর সময়েই সেটা ঘোষণা করা হবে।”

এই মুহূর্তে সাসেক্সের হয়ে কাউন্টি ক্রিকেট খেলছেন পুজারা। কিছুটা বিরতি নিয়ে ভারতীয় দলে যোগ দেওয়ার কথা তাঁর। বোর্ডের ওই সূত্র বলেছেন, “সাসেক্সের খেলা শেষ হলে পুজারা কিছুটা বিরতি নেবে। তার পর তরতাজা হয়ে ভারতীয় শিবিরে যোগ দেবে। একটানা ক্রিকেট খেলে চলেছে ও। তাই ফাইনালের আগে কিছুটা বিরতি দরকার। ২৮-২৯ মে নাগাদ ওর ভারতীয় শিবিরে যোগ দেওয়ার কথা।”

Advertisement

কাউন্টি ক্রিকেটে ভাল ছন্দে রয়েছেন পুজারা। একাধিক শতরান রয়েছে নামের পাশে। ইংল্যান্ডে খেলতে নামার আগে সবচেয়ে বেশি আত্মবিশ্বাসী থাকার কথা তাঁর। কারণ দীর্ঘ দিন ইংল্যান্ডের মাটিতে থেকে সেখানকার পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার সুযোগ পেয়েছেন তিনি। সম্প্রতি লিস্টারশায়ারের বিরুদ্ধে ১২৮ বলে ৭৭ রান করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন