chris gayle

Chris Gayle: ঘরের মাঠে অবসর নিতে চেয়েছিলেন, অথচ ওয়েস্ট ইন্ডিজ দলে সুযোগই পেলেন না গেল

ঘরের মাঠে আগামী আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সেখানে নাম নেই গেলের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২২ ১৫:০৩
Share:

ঘরের মাঠে কি অবসর নিতে পারবেন গেল ফাইল চিত্র

টি২০ বিশ্বকাপ চলাকালীন প্রথম আভাস দিয়েছিলেন অবসরের। গ্রুপের শেষ ম্যাচে ক্রিস গেলের হাবভাব দেখে মনে হয়েছিল অবসর হয়তো নিয়েই ফেললেন ‘ইউনিভার্স বস’। কিন্তু পরে তিনি জানান, ঘরের মাঠে ক্রিকেটকে অলবিদা জানাবেন। অথচ আসন্ন সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজ দলে সুযোগই পেলেন না তিনি।

Advertisement

ঘরের মাঠে আগামী আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সেখানে নাম নেই গেলের। জানুয়ারিতে দু’টি সিরিজ মিলিয়ে মোট তিনটি এক দিনের ম্যাচ ও ছ’টি টি২০ ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। শোনা যাচ্ছিল আয়ারল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠ জামাইকায় শেষ ম্যাচ খেলবেন গেল। তবে তার সম্ভাবনা নেই।

জামাইকায় গেলের অবসর নিয়ে যা শোনা যাচ্ছিল তাকে জল্পনা বলে উড়িয়ে দিয়েছেন সে দেশের ক্রিকেট বোর্ডের প্রধান রিকি স্কেরিট। তিনি বলেন, ‘‘আয়ারল্যান্ডের বিরুদ্ধে গেলের অবসর নিয়ে যে খবর ছড়িয়েছিল তা শুধু জল্পনা। এমন কোনও পরিকল্পনা বোর্ডের ছিল না।’’

Advertisement

তা হলে কি দেশের মাঠে অবসর নেওয়া হবে না গেলের? সেই প্রসঙ্গে অবশ্য আশার কথা শুনিয়েছেন রিকি। তিনি বলেন, ‘‘জামাইকা ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে গেলের অনেক অবদান রয়েছে। তাই সমর্থকদের ভালবাসার মধ্যেই ওর অবসর নেওয়া উচিত। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ওর জন্য সঠিক ভাবে অবসরের পরিকল্পনা করবে। সেটা গেলেরও ভাল লাগবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন