MS Dhoni

Ravindra Jadeja: কেন আবার চেন্নাইয়ের অধিনায়ক হন ধোনি, ফাঁস করলেন দলের সদস্য

মরসুমের মাঝপথে জাডেজার বদলে চেন্নাই সুপার কিংসের দায়িত্ব নেন ধোনি। কেন আবার নেতৃত্বে ফিরেছিলেন ধোনি? নেপথ্যে কী কারণ ছিল?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২২ ২০:৪৬
Share:

চেন্নাই সুপার কিংসের জার্সিতে জাডেজা ও ধোনি। ফাইল চিত্র

গত আইপিএলে মরসুমের মাঝপথে রবীন্দ্র জাডেজার বদলে আবার চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হয়েছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। তিনি জানিয়েছিলেন, রবীন্দ্র জাডেজার উপর চাপ কমানোর জন্যই তিনি নেতৃত্বে ফিরেছেন। কিন্তু নেপথ্যে আরও এক কারণ ছিল। সেটা ফাঁস করেছেন দলেরই এক সদস্য।

Advertisement

চেন্নাই দলের এক সদস্য জানিয়েছেন, আইপিএলে অধিনায়ক হওয়ার পর ফর্ম খারাপ হয়েছিল জাডেজার। অধিনায়কত্বের চাপ নিতে পারছিলেন না তিনি। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব ক্ষেত্রে ব্যর্থ হচ্ছিলেন তিনি। জাডেজার এই খারাপ ফর্ম চিন্তায় ফেলে দিয়েছিল ধোনিকে। তিনি আশঙ্কা করছিলেন, এ ভাবে ক্রমাগত খারাপ খেললে হয়তো ভারতীয় টি-টোয়েন্টি দলেও জাডেজার জায়গা নড়বড়ে হতে পারে। তাই জাডেজা যাতে চাপ ছাড়া খেলতে পারেন সেই কারণেই না কি অধিনায়ক হতে রাজি হয়েছিলেন ধোনি।

তবে ধোনি অধিনায়ক হওয়ার পরেও চেন্নাই দলে জাডেজার খেলার উন্নতি হয়নি। ধোনির নেতৃত্বে মাত্র দু’টি ম্যাচ খেলেছিলেন তিনি। মরসুমের শেষ দিকে চোটের কারণে বেশ কয়েকটি ম্যাচে খেলেননি জাডেজা। চেন্নাই ম্যানেজমেন্টের সঙ্গে তাঁর সম্পর্ক ক্রমশ খারাপ হচ্ছে বলে জল্পনা ছড়িয়েছিল।

Advertisement

গত মে মাসে আইপিএল শেষ হওয়ার পর থেকে জাডেজার সঙ্গে কোনও সম্পর্ক নেই দলের। গত ৭ জুলাই ধোনির জন্মদিনে নেটমাধ্যমে একটি ভিডিয়ো প্রকাশ করেছিল সিএসকে। সেখানে জাডেজা বাদে দলের বাকি সব ক্রিকেটার ধোনিকে শুভেচ্ছা জানিয়েছিলেন। জাডেজার এই অনুপস্থিতি অনেক প্রশ্ন তুলে দিচ্ছে। তবে কি জাডেজার সঙ্গে কি সব সম্পর্ক শেষ হয়ে গিয়েছে চেন্নাই সুপার কিংসের! আর কি হলুদ জার্সিতে দেখা যাবে না এই বাঁ হাতি অলরাউন্ডারকে?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন