IPL 2024

আইপিএলের আগে উদ্বেগে সৌরভের দিল্লি, চোট পেয়ে চলতি সিরিজ় থেকে ছিটকে গেলেন ব্যাটার

আইপিএল শুরু হতে এক মাসও বাকি নেই। ফ্র্যাঞ্চাইজ়িগুলি প্রস্তুতি শুরু করে দিয়েছে। এই সময় দিল্লির এক গুরুত্বপূর্ণ ক্রিকেটার চোট পেয়ে ছিটকে গেলেন আন্তর্জাতিক সিরিজ় থেকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২৮
Share:

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আইপিএলের আগে উদ্বেগ দিল্লি ক্যাপিটালস শিবিরে। উদ্বেগ বৃদ্ধি করেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের দলের অন্যতম ভরসা ডেভিড ওয়ার্নার। চোট পেয়ে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় থেকে ছিটকে গেলেন অস্ট্রেলীয় ব্যাটার।

Advertisement

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে পারবেন না ওয়ার্নার। দ্বিতীয় ম্যাচেও তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছিল। সে সময় অস্ট্রেলিয়া দলের পক্ষে জানানো হয়েছিল, ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর নীতি অনুসরণ করে প্রথম একাদশে রাখা হয়নি ওয়ার্নারকে। পরে জানানো হয়েছে, প্রথম ম্যাচে ওয়ার্নারের চোট পাওয়ার কথা। ক্রিকেট অস্ট্রেলিয়া (সে দেশের ক্রিকেট সংস্থা) বিবৃতি দিয়ে জানিয়েছে, ‘‘সুস্থ হওয়ার জন্য ওয়ার্নারের বেশ কিছুটা সময় প্রয়োজন। আমরা আশা করছি, ওর আইপিএল খেলতে সমস্যা হবে না। টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে পারবে।’’

অস্ট্রেলিয়া দল সূত্রে জানা গিয়েছে, ওয়ার্নারের সুস্থ হতে সাত থেকে ১০ দিন সময় লাগবে। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ওয়ার্নারের। সেই হিসাবে ওয়ার্নার ক্রিকেটজীবনের আন্তর্জাতিক দ্বিপাক্ষিক সিরিজ়ে শেষ ম্যাচ খেলে ফেলেছেন। কারণ বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার সূচিতে আর কোনও টি-টোয়েন্টি ক্রিকেট নেই।

Advertisement

গত বছর ঋষভ পন্থের অনুপস্থিতিতে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিয়েছিলেন ওয়ার্নার। নিজে ব্যাট হাতে সাফল্য পেলেও তাঁর দল ভাল পারফর্ম করতে পারেনি। এ বার সম্ভবত তিনি শুধু ব্যাটার হিসাবেই খেলবেন আইপিএলে। সৌরভদের দলকে নেতৃত্ব দেবেন পন্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন