duleep trophy

দলীপের ফাইনালে দক্ষিণ এবং পশ্চিম, বিরাট ব্যবধানে জিতলেন সাই কিশোররা

দলীপ ট্রফির ফাইনালে উঠল দক্ষিণাঞ্চল এবং পশ্চিমাঞ্চল। দু’ইনিংস মিলিয়ে সাই কিশোর একাই ১০টি উইকেট নেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২২ ১৮:১৮
Share:

দু’ইনিংস মিলিয়ে সাই কিশোর একাই নিলেন ১০ উইকেট। —ফাইল চিত্র

উত্তরাঞ্চলকে ৬৪৫ রানের বিরাট ব্যবধানে হারাল দক্ষিণাঞ্চল। দু’ইনিংস মিলিয়ে সাই কিশোর একাই নিলেন ১০ উইকেট। দলীপ ট্রফির ফাইনালে উঠল দক্ষিণাঞ্চল। তারা খেলবে অজিঙ্ক রহাণের পশ্চিমাঞ্চলের বিরুদ্ধে।

Advertisement

দক্ষিণাঞ্চল প্রথম ইনিংসে তোলে ৬৩০ রান। শতরান করেন রোহণ কুন্নুম্মাল, হনুমা বিহারী এবং রিকি ভুঁই। জবাবে ব্যাট করতে নেমে উত্তরাঞ্চল শেষ হয়ে যায় ২০৭ রানে। সাই কিশোর একাই নেন সাত উইকেট। তাঁর বাঁহাতি স্পিনের দাপট সামলাতেই পারলেন না যশ ঢুলরা। কোনও ব্যাটার অর্ধশতরানই করতে পারলেন না। সব থেকে বেশি রান করেছেন নিশান্ত সিন্ধু। তিনি ৪০ রান করেন। দক্ষিণাঞ্চলের হয়ে বাকি উইকেট নিয়েছেন কৃষ্ণপ্পা গৌতম এবং তনয় থ্যাগরাজন। ২০৭ রানে শেষ হয়ে যায় উত্তরাঞ্চল। দ্বিতীয় ইনিংসে দক্ষিণাঞ্চলের হয়ে শতরান করেন রবি তেজা। ময়ঙ্ক অগ্রবাল করেন ৬৪ রান। কুন্নুম্মাল করেন ৭৭ রান।

দ্বিতীয় ইনিংসে উত্তরাঞ্চল শেষ হয়ে যায় ৯৪ রান। রান করেন একমাত্র যশ ঢুল। তিনি ৫৯ রান করেন। বাকিদের মধ্যে মনন ভোহরা (১১) ছাড়া কেউ দু’অঙ্কের রানেই পৌঁছতে পারেননি। দক্ষিণাঞ্চলের হয়ে তিনটি করে উইকেট নেন কৃষ্ণপ্পা গৌতম, সাই কিশোর এবং তনয় থ্যাগরাজন। নবদীপ সাইনি চোট পাওয়ায় তিনি ব্যাট করতে নামেননি।

Advertisement

অন্য ম্যাচে ফাইনালের পথে পশ্চিমাঞ্চল। প্রথম ইনিংসে তারা করেছিল ২৫৭ রান। মধ্যাঞ্চল প্রথম ইনিংসে শেষ হয়ে যায় ১২৮ রানে। দ্বিতীয় ইনিংসে রহাণে মাত্র ১২ রান করলেও তাঁর দল তোলে ৩৭১ রান। পৃথ্বী শ করেন ১৪২ রান। মধ্যাঞ্চলের সামনে ৫০১ রানের লক্ষ্য রাখেন তাঁরা। সেই রান তাড়া করতে নেমে মধ্যাঞ্চল শেষ হয়ে গেল মাত্র ২২১ রানে। রিঙ্কু সিংহ করেন ৬৫ রান। পাঁচ উইকেট নেন শামস মুলানি। তিনটি উইকেট নেন চিন্তন গাজা। একটি করে উইকেট নেন জয়দেব উনাদকট এবং অতীত শেঠী।

২১ সেপ্টেম্বর থেকে শুরু হবে দলীপ ট্রফির ফাইনাল। দক্ষিণাঞ্চল এবং পশ্চিমাঞ্চলের মধ্যে হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন