Surajit Sengupta

Surajit Sengupta: প্রাক্তন ফুটবলার সুরজিৎ সেনগুপ্তের স্মরণসভা আয়োজন করল ইস্টবেঙ্গল ক্লাব

গানে এবং কথায় প্রয়াত প্রাক্তন ফুটবলারের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হয় লাল-হলুদের তরফে। গত ১৭ ফেব্রুয়ারি প্রয়াত হন সুরজিৎ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২২ ২০:০৫
Share:

সুরজিতের স্মরণসভা ইস্টবেঙ্গলে ফাইল ছবি

সোমবার প্রয়াত ফুটবলার সুরজিৎ সেনগুপ্তের স্মরণসভার আয়োজন করা হয়েছিল ইস্টবেঙ্গল ক্লাব তাঁবুতে। সুরজিতের প্রাক্তন সতীর্থদের পাশাপাশি হাজির ছিলেন তাঁর পরিবারও। গানে এবং কথায় প্রয়াত প্রাক্তন ফুটবলারের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করা হয় লাল-হলুদের তরফে। দীর্ঘ দিন ভেন্টিলেশনে থাকার পর গত ১৭ ফেব্রুয়ারি প্রয়াত হন সুরজিৎ।

Advertisement

সোমবার ক্লাব তাঁবুতে হাজির ছিলেন প্রাক্তন ফুটবলার সমরেশ চৌধুরি, শ্যাম থাপা, শ্যামল ঘোষ, প্রশান্ত বন্দ্যোপাধ্যায়, মিহির বসু, ভাস্কর গঙ্গোপাধ্যায়, অলোক মুখোপাধ্যায়, বিকাশ পাঁজি, মনোজিৎ দাস, স্বরূপ দাস, প্রসূন বন্দ্যোপাধ্যায়, বিদেশ বসু, সত্যজিৎ চট্টোপাধ্যায়, অনীত ঘোষ, রহিম নবি, ষষ্ঠী দুলে-সহ আরও অনেক ফুটবলার।

গানে ও কথায় শ্রদ্ধা জানাতে হাজির ছিলেন সঙ্গীত শিল্পী মনোময় ভট্টাচার্য। এ ছাড়াও ছিলেন প্রাক্তন ক্রিকেটার সম্বরণ বন্দোপাধ্যায়, রণদেব বসু-সহ অনেকেই। প্রাক্তন খেলোয়াড়েরা নিজেদের বক্তব্যে সুরজিতের জীবনের নানা অজানা দিক তুলে ধরেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিত্রশিল্পী সুব্রত গঙ্গোপাধ্যায়। সুরজিতের পরিবারের তরফে হাজির ছিলেন স্ত্রী এবং তাঁর পুত্র স্নিগ্ধদেব। অনুষ্ঠানের শুরুতে সুরজিতের প্রতিকৃতিতে মাল্যদান করা হয়।

Advertisement

প্রয়াত ফুটবলারকে নিয়ে স্মৃতিচারণ করেন ইস্টবেঙ্গল ক্লাবের সভাপতি প্রণব দাশগুপ্ত, সচিব কল্যাণ মজুমদার, সহ-সচিব রূপক সাহা, কার্যকরী সমিতির সদস্য দেবব্রত সরকার, শান্তি রঞ্জন দাশগুপ্ত এবং রজত গুহ। সশরীরে হাজির থাকতে না পারলেও সুরজিৎকে শ্রদ্ধা জানিয়ে বার্তা পাঠান ‘আজকাল’ পত্রিকার সম্পাদক এবং ব্যক্তিগত জীবনে সুরজিতের কাছের বন্ধু অশোক দাশগুপ্ত।

স্মরণ সভায় সুরজিতের উপর নির্মিত একটি তথ্যচিত্র উপস্থাপন করা হয়। ফুটবলজীবনে ইস্টবেঙ্গল ক্লাবের হয়ে না খেলার আক্ষেপ মেটালেন প্রাক্তন ফুটবলার এবং সাংসদ প্রসূন। সোমবার স্মরণ সভায় তাঁর হাতে তুলে দেওয়া হয় ৭ নম্বর লাল-হলুদ জার্সি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন