Ashes 2023

পিছু হটার প্রশ্নই নেই, লর্ডসে দ্বিতীয় টেস্টে আরও আগ্রাসী খেলার হুঙ্কার ইংরেজ পেসারের

অ্যাশেজের প্রথম টেস্টে ‘বাজ়‌বল’ ঘরানায় খেলতে গিয়ে হেরে গিয়েছে ইংল্যান্ড। তাতেও ভয় পাচ্ছে না ইংল্যান্ড। উল্টে আরও আগ্রাসী ক্রিকেটের হুঙ্কার দিয়ে রাখল তারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১৪:১৭
Share:

জেমস অ্যান্ডারসন। ছবি: রয়টার্স

অ্যাশেজের প্রথম টেস্টে ‘বাজ়‌বল’ ঘরানায় খেলতে গিয়ে হেরে গিয়েছে ইংল্যান্ড। তার পরে অনেকেই বলেছেন, এই কৌশল থেকে সরে আসবেন না। একই কথা শোনা গেল দলের অন্যতম সেরা বোলার জেমস অ্যান্ডারসনের মুখেও। তিনি জানিয়েছেন, লর্ডসে দ্বিতীয় টেস্টে আরও আগ্রাসী ক্রিকেট খেলবে ইংল্যান্ড। ‘বাজ়বল’-এর আরও কঠোর রূপ দেখা যাবে।

Advertisement

৪০ বছর বয়স হয়ে গেলেও এখনও ইংল্যান্ডের অন্যতম সেরা অস্ত্র অ্যান্ডারসন। বয়স হলেও বলের গতি কমেনি। টেস্টে জোরে বোলারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট তাঁর। অ্যান্ডারসনের মতে, ইংল্যান্ডের খেলা দেখতে মানুষের ভাল লাগছে। সেটাই ম্যাচ জেতার সঠিক পদ্ধতি। আগ্রাসী খেললেও যে অস্ট্রেলিয়াকে হারানো যেতে পারে এটা প্রমাণ করে দিতে মরিয়া তাঁরা।

অ্যান্ডারসন বলেছেন, “আমরা আরও ইতিবাচক, আরও আগ্রাসী, আরও বিনোদনমূলক খেলা খেলব। এজবাস্টনে যে ভাবে প্রত্যেকটা দিন খুশি মনে মানুষ বাড়ি ফিরেছে, সেটা লর্ডসেও করে দেখাতে চাই। আমরা ০-১ পিছিয়ে আছি মানেই এই নয় যে আলাদা কিছু করব। গত সপ্তাহেই আমরা বুঝিয়ে দিয়েছি যে বাকি চারটে ম্যাচ জেতার ক্ষমতা আমাদের রয়েছে। তাই একই ধরনের দৃষ্টিভঙ্গি নিয়ে আমরা খেলতে নামব।”

Advertisement

ইংরেজ পেসার অনুপ্রাণিত হতে চাইছেন আমেরিকার খেলা বেসবল থেকে। তাঁর মতে, বেসবলে যে ভাবে শট মারা হয় এবং ফিল্ডিং করা হয়, একই জিনিস ক্রিকেটে দেখা গেলে ব্যাপারটা আরও মজার হবে। বলেছেন, “জানি না আমেরিকার মানুষ ক্রিকেট নিয়ে কতটা জানে। তবে বেসবলের ফিল্ডিং দেখে আমার বেশ ভাল লেগেছে। এক দিন ক্রিকেটেও তেমন দেখা যাবে বলে মনে হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন