england cricket

এক দিনেই পড়ল ১৭টি উইকেট! ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচে পেসারদের দাপট দেখল ওভাল

প্রথম দিন বৃষ্টির জন্য খেলা হয়নি। ব্রিটেনের রানি মারা যাওয়ায় খেলা হয়নি দ্বিতীয় দিনেও। তৃতীয় দিনের খেলা শুরু হতেই একের পর এক উইকেট পড়ল দুই দলের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২২ ২৩:১৫
Share:

আউট হয়ে ফিরছেন ব্রড। ছবি: রয়টার্স

এক দিনে দুই দল মিলে হারাল ১৭টি উইকেট। প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা শেষ হয় ১১৮ রানে। ব্যাট করতে নেমে দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ১৫৪/৭। সব উইকেটই নিলেন পেসাররা।

Advertisement

ইংল্যান্ডের বোলারদের মধ্যে অলি রবিনসন নিলেন পাঁচ উইকেট। স্টুয়ার্ট ব্রড নিলেন চার উইকেট। একটি উইকেট নিলেন জেমস অ্যান্ডারসন। দ্বিতীয় ওভার থেকে উইকেট হারাতে শুরু করে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়া অধিনায়ক ডিন এলগার মাত্র এক রান করে আউট হয়ে যান। দলের হয়ে সব থেকে বেশি রান মার্কো জানসেনের। তিনি ৩০ রান করেন।

ইংল্যান্ডের ওপেনার জ্যাক ক্রলি মাত্র পাঁচ রান করে আউট হন। অন্য ওপেনার অ্যালেক্স লিজ করেন ১৩ রান। দলের হয়ে এখনও পর্যন্ত সব থেকে বেশি রান অলি পোপের। তিনি ৬৭ রান করেন। জো রুট করেন ২৩ রান। অধিনায়ক বেন স্টোকস মাত্র ছ’রান করেন। দক্ষিণ আফ্রিকার হয়েও সব উইকেট নেন পেসাররা। জানসেন নেন চারটি উইকেট। কাগিসো রাবাডা নেন দু’টি উইকেট। একটি উইকেট নেন এনরিখ নোখিয়ে।

Advertisement

টেস্টের প্রথম দিন বৃষ্টির জন্য নষ্ট হয়। ব্রিটেনের রানি মারা যাওয়ায় খেলা হয়নি দ্বিতীয় দিনেও। তৃতীয় ক্রিকেটাররা কালো ব্যান্ড পরে খেলতে নামেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন